শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

আপডেট
ময়মনসিংহে ১১ আসনের ৯টিতেই লড়াই হাড্ডাহাড্ডি

ময়মনসিংহে ১১ আসনের ৯টিতেই লড়াই হাড্ডাহাড্ডি

ময়মনসিংহে

রেজাউল করিম রেজা,ময়মনসিংহ :
ময়মনসিংহ জেলার ১১টি আসনের মধ্যে সাতটি আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীর সঙ্গে স্বতন্ত্র প্রার্থী ও ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) ও ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থীর সঙ্গে স্বতন্ত্র প্রার্থীর লড়াই হবে হাড্ডাহাড্ডি।

স্বতন্ত্র শক্তিশালী প্রার্থী না থাকায় এ মুহূর্তে কিছুটা স্বাচ্ছন্দ্য ও স্বস্তিতে রয়েছেন ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) ও ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের নৌকা প্রতীকের প্রার্থী। ফলে ৯টি আসনেই তুমুল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ভোটারদের ধারণা।

ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান সংসদ-সদস্য (এমপি) জুয়েল আরেং-এর সঙ্গে লড়াই হবে স্বতন্ত্র প্রার্থী মাহমুদুল হক সায়েমের।
ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী নিলুফার আনজুম পপির সঙ্গে তুমুল লড়াই হবে স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহার। ময়মনসিংহ-৪ (সদর) আসনে আওয়ামী লীগ প্রার্থী মোহিত উর রহমান শান্ত’র সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হবে স্বতন্ত্র প্রার্থী মো. আমিনুল হক শামীমের।
ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান এমপি মোসলেম উদ্দিনের সঙ্গে লড়াই হবে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল মালেক সরকার ও জাতীয় পার্টির কেটলি প্রতীকের প্রার্থী খন্দকার রফিকুল ইসলামের।

ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান এমপি হাফেজ রুহুল আমীন মাদানীর সঙ্গে তুমুল লড়াই হবে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এবিএম আনিছুজ্জামান আনিছের সাথে। ভোটাররা এবার এবিএম আনিছুজ্জামান আনিছকে এমপি হিসাবে দেখতে চায়। ত্রিশালে ৮০% জনপ্রিয়তা রয়েছে ট্রাকের। উপজেলার ৭০% আ,লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা আনিছকে বিজয়ী করতে মাঠে কাজ করছে ।

এছাড়া ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে লাঙ্গল প্রতীকের জাতীয় পার্টির প্রার্থী ফখরুল ইমামের সঙ্গে ঈগল পাখি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মাহমুদ হাসান সুমনের লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে।

ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মেজর জেনারেল (অব.) আব্দুস ছালামের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই হবে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী বর্তমান এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিনের।

ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী কাজিম উদ্দিন আহমেদ ধনুর সঙ্গে লড়াই হতে পারে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আব্দুল ওয়াহেদের।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, জেলার ১১টি আসনের মধ্যে আটটি আসনেই ‘আওয়ামী লীগের’ স্বতন্ত্র প্রার্থীদের শক্ত প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হতে পারে নৌকার প্রার্থীদের। দুটি আসন আওয়ামী লীগ ছেড়ে দিয়েছে জাতীয় পার্টিকে। সেই দুই আসনেও জাতীয় পাটির প্রার্থীদের সামনে বাধা হয়ে দাঁড়িয়েছে ‘আওয়ামী লীগের’ স্বতন্ত্র প্রার্থীরা।

স্থানীয় ভোটারদের সঙ্গে কথা বলে আরও জানা গেছে, বিএনপি নির্বাচনে না এলেও দীর্ঘদিন পর সব আসনেই একটি উৎসবমুখর ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনি আমেজ সৃষ্টি হয়েছে। সর্বত্র প্রার্থীদের পোস্টারে ছেয়ে আছে। বেলা ২টা থেকে গভীর রাত পর্যন্ত চলছে মাইকিং, ঢাক-ঢোল পিটিয়ে নেচে-গেয়ে প্রার্থীর পক্ষে প্রচার। সবকটি আসনেই প্রার্থীরা নানা প্রতিশ্রুতি দিয়ে ছুটে চলেছেন লিফলেট বিতরণে, কখনো উঠান বৈঠক ও পথসভায়।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |