শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

আপডেট
ময়মনসিংহের আব্দুল ওয়াহেদের প্রার্থিতা বহাল

ময়মনসিংহের আব্দুল ওয়াহেদের প্রার্থিতা বহাল

ময়মনসিংহ  অফিস: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আব্দুল ওয়াহেদের প্রার্থিতা বৈধ ঘোষণা করে চেম্বার আদালতের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। মঙ্গলবার (২ জানুয়ারি) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ৬ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ওয়াহেদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক, অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি, ব্যারিস্টার হারুনুর রশিদ। এর আগে গত ২১ ডিসেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আব্দুল ওয়াহেদের প্রার্থিতা বৈধ ঘোষণা করেন চেম্বার আদালত। একইসঙ্গে তার মনোনয়নপত্র গ্রহণ করে প্রতীক বরাদ্দের নির্দেশ দেন আদালত।

আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। গত ২০ ডিসেম্বর দ্বৈত নাগরিকত্বের অভিযোগে ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আব্দুল ওয়াহেদের রিট খারিজ করে দেন দেন হাইকোর্ট। বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এই আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতে আবেদন করেন আব্দুল ওয়াহেদ।

গত ৩ ডিসেম্বর ময়মনসিংহ-১১(ভালুকা) আসনের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আব্দুল ওয়াহেদের প্রার্থিতা বাতিল করেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. মোস্তাফিজার রহমান। নির্বাচ কমিশনও এই সিদ্ধান্ত বহাল রাখে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |