শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন

আপডেট
কারিগরি শিক্ষা প্রসারের লক্ষে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে: পরিচালক সুলতানা রাজিয়া

কারিগরি শিক্ষা প্রসারের লক্ষে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে: পরিচালক সুলতানা রাজিয়া

হানিফ উল্লাহ আকাশ, নেত্রকোনা: কারিগরি শিক্ষার প্রসারের লক্ষে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে, যে কারণে এখন দেশের কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা প্রতিষ্ঠান গুলি থেকে দক্ষ ও প্রশিক্ষিত শিক্ষার্থী বের হয়ে দেশে ও দেশের বাইরে কাজ করে স্বাবলম্বি হচ্ছে, যে সকল শিক্ষার্থীরা কারিগি ও বৃত্তিমূলক শিক্ষা গ্রহণ করে বিদেশে যাচ্ছে তারা সেখানে গিয়ে তাদের দক্ষতার পরিচয় দিয়ে কাজ করে দেশের রেমিটেন্স অর্জনে ব্যাপক ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন, কারিগরি শিক্ষা অধিদপ্তর ময়মনসিংহ বিভাগের পরিচালক (উপ-সচিব) সুলতানা রাজিয়া। দুপুরে নেত্রকোনা সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের মাঠে প্রতিষ্ঠানটির উদ্যোগে কারিগরি ও বৃত্তিমুলক শিক্ষা সপ্তাহ ২০২৪ উদযাপন উপলক্ষে আয়োজিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নেত্রকোনা টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ রতন কুমার পন্ডিতের সভাপতিত্বে অভিভাবক সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,দূর্গাপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ বিপ্লব বিকাশ পাল চৌধুরী, নেত্রকোনা টেকনিক্যাল স্কুল ও কলেজের চীফ ইন্সট্রাক্টর ফরুক আহমেদ, ইন্সট্রাক্টর জুলফিকার আলী, অভিভাবকদের পক্ষে মাসুম হায়দার ও আকলিমা খাতুন সহ অন্যরা।

এ সময় প্রতিষ্ঠানের শিক্ষাক-কর্মচারী,অভিভাবক-শিক্ষার্থী সহ কয়েকশত সাধারণ মানুষ উপস্থিত ছিলেন। এ সময় বক্তারা কারিগরি শিক্ষার গুরুত্ব তুলে ধরে এতে সকল অভিভাবকদের সহযোগীতা করার পাশাপাশি সন্তানদের কারিগরি শিক্ষা মুখি করে তুলতে উৎসাহ প্রদানের আহবান জানান।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |