শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন

আপডেট
ইবিতে কক্সবাজার জেলা কল্যাণ সমিতির গেট টুগেদার

ইবিতে কক্সবাজার জেলা কল্যাণ সমিতির গেট টুগেদার

ইবি প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের জেলা কক্সবাজার হতে আগত শিক্ষার্থীদের সংগঠন ‘কক্সবাজার জেলা কল্যাণ সমিতি’র আয়োজনে গেট টুগেদার এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ মে) দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবনের নিচতলায় গগন হরকরা গ্যালারিতে এই অনুষ্ঠানটি সম্পন্ন হয়। এসময় ২০২৩-২৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ক্রেস্ট এবং ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

সংগঠনটির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-আজমিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা কল্যাণ সমিতির উপদেষ্টা আরবি ভাষা ও সাহিত্য বিভাগে অধ্যাপক ড. এ কে এম মফিজুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর প্রভাষক মোঃ ইয়ামিন মাসুম, ঢাকা জর্জ কোর্ট এর এডভোকেট মহি উদ্দিন। এছাড়াও কক্সবাজার জেলার প্রায় অর্ধশত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর প্রভাষক মোঃ ইয়ামিন মাসুম বলেন, বিশ্ববিদ্যালয় উন্মুক্ত জ্ঞান চর্চার জায়গা। এখানে আসার ৩ টি প্রধান উদ্দেশ্য হলো জ্ঞান সৃষ্টি, আহরণ ও বিতরণ করা। এখানে কেও আপনাকে ছোট্টবেলার মতো তদারকি করবে না। আপনার নিজেকে সমৃদ্ধ করে প্রতিযোগিতামূলক বিশ্বে অবস্থান তৈরি করে নিতে হবে। শুধু ভালো সিজি নিয়ে ভালো জায়গায় যাওয়া সম্ভব না, পাশাপাশি নিজের দক্ষতা বৃদ্ধি করতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. এ কে এম মফিজুল ইসলাম বলেন, প্রতিদিন ক্যাম্পাসে প্রবেশ করার সাথে সাথেই ক্যাম্পাসের সারাদিনের আবহাওয়া কেমন যাবে তা বুঝে নিতে হবে। মনে রাখতে হবে তুমি সুদূর কক্সবাজার থেকে এসেছো পড়াশোনার জন্য। যেখানে সেখানে দৌড়ে ঝাঁপিয়ে পড়া যাবে না। নিজে সেফ রাখতে হবে এবং অন্যকে সতর্ক থাকার মেসেজ দিতে হবে। চলাফেরায় নিজেরা সচেতন থাকতে হবে। উল্লেখ্য, অনুষ্ঠান শেষ আগামী এক বছরের জন্য কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। এতে আল ফিকহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের মোঃ গিয়াস উদ্দিন সভাপতি ও ইবি রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী সদস্য, দৈনিক শেয়ার বীজ পত্রিকার ক্যাম্পাস প্রতিনিধি ও উন্নয়ন অধ্যয়ন বিভাগের শিক্ষার্থী সামি আল সাদ আওন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |