শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন

আপডেট
পবিত্র ঈদ-উল-আযহা নির্বিঘ্নে উদযাপনের লক্ষ্যে রোবাস্ট পেট্রোলিং, চেকপোস্ট

পবিত্র ঈদ-উল-আযহা নির্বিঘ্নে উদযাপনের লক্ষ্যে রোবাস্ট পেট্রোলিং, চেকপোস্ট

পবিত্র ঈদ-উল-আযহা নির্বিঘ্নে উদযাপনের লক্ষ্যে রোবাস্ট পেট্রোলিং, চেকপোস্ট

নিজস্ব সংবাদদাতা : বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগানকে সামনে রেখে জন্ম হয় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর। প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাব বাংলাদেশের মানুষের কাছে আস্থা ও বিশ্বাসের প্রতীক। র‌্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকেই জঙ্গি ও সন্ত্রাস, ধর্ষণ, মাদক, অস্ত্র, অপহরণ, হত্যাসহ বিভিন্ন প্রকার অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে, যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।

পবিত্র ঈদ-উল-আযহা নির্বিঘ্নে উদযাপনের লক্ষ্যে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে ঘরমুখো মানুষ যাহাতে নিবিঘ্নে ঘরে ফিরতে পারে, সে জন্য র‍্যাব-১৪, ময়মনসিংহ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোঃ আলিমুজ্জামান, বিপিএম-সেবা মহোদয়ের নির্দেশক্রমে র‌্যাবের রোবাস্ট পেট্রোলিং ও বিশেষ টহল টিম র‌্যাব-১৪ এর আওতাধীন বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় আইন-শূঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে।

 

র‌্যাব-১৪ এর আওতাধীন এলাকায় অবৈধ অস্ত্র, মাদক ও চোরাচালান রোধকল্পে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়ে সন্দেহজনক যানবাহন তল্লাশি করা হচ্ছে।  এছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ভ্রাম্যমান জালনোট সনাক্তকরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে গুরুত্বপূর্ণ কোরবানির পশুরহাটে র‌্যাব কন্ট্রোল রুম স্থাপনের মাধ্যমে জালনোট সনাক্তকরণ কার্যক্রমসহ পশুরহাটের আইন-শূঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাবের কার্যক্রম অব্যাহত রয়েছে।

এছাড়াও নাশকতাকারী, ছিনতাইকারী, চাঁদাবাজ, পকেটমার, টিকেট কালোবাজারি, জাল টাকা প্রস্তুতকারী, অজ্ঞান ও মলম পার্টির সদস্যসহ সংঘবদ্ধ অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করাসহ সচেতনতামূলক কার্যক্রম চলমান রয়েছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |