শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন

আপডেট
নেত্রকোণায় পানি বাড়ছে, বন্যার আশঙ্কা

নেত্রকোণায় পানি বাড়ছে, বন্যার আশঙ্কা

নেত্রকোণায় পানি বাড়ছে, বন্যার আশঙ্কা

বিশেষ প্রতিনিধি, নেত্রকোণা :
নেত্রকোণায় বৃষ্টি আর উজানের ঢলে গত ২৪ ঘণ্টায় জেলার প্রধান উব্ধাখালি, কংশ ও ধনু নদীতে পানি বেড়ে চলছে। তবে সোমেশ্বরী নদীর পানি কিছুটা কমেছে। উব্ধাখালি নদীর পানি বেড়ে কলমাকান্দা পয়েন্টে বিপৎসীমার ৩২ সেন্টিমিটার উপর দিয়ে বইছে। এতে করে বন্যার আশঙ্কা দেখা দিয়েছে।

আজ বুধবার (১৯ জুন) জেলার ২৪ ঘণ্টা ১৪৩ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এদিকে বিকাল সাড়ে ৩টা নাগাদ নদ-নদীর সর্বশেষ তথ্য জানিয়ে জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সারওয়ার জাহান বলেছেন, কংশ নদের পানি ও জারিয়া পয়েন্টে বিপৎসীমার কাছাকাছি মাত্র ৩ সেন্টিমিটার নিচ দিয়ে বইছে। তিনি বলেন, জেলার হাওরাঞ্চলের মাঝ দিয়ে বয়ে যাওয়া ধনু নদের পানি খালিয়াজুরী পয়েন্টে পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ৪৩ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া সোমেম্বরীর পানি কমে দুর্গাপুর পয়েন্টে বিপৎসীমার ১ দশমিক ৫০ মিটার এবং বিজয়পুর পয়েন্টে ২ দশমিক ৯৯ মিটার নীচ দিয়ে বইছে।

জেলা প্রশাসক শাহেদ পারভেজ বলেছেন, জেলায় এখনও বন্যা না হলেও বন্যার আশঙ্কা রয়েছে। বন্যা মোকাবেলায় সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে। বুধবার জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা করা হয়েছে। উপজেলা প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে জনপ্রতিনিধিদের সাথে সমন্বয় করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া জন্য। বন্যা কবলিত হলে বন্যার্তদের উদ্ধার, শুকনো খাবার, নগদ টাকাসহ সব কিছু প্রস্তুত রাখা হয়েছে। এ ছাড়াও জেলায় ২৯৯টি আশ্রয় কেন্দ্রও প্রস্তুত রাখা হয়েছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |