শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন

আপডেট
স্ত্রীর করা যৌতুক মামলায় স্বামী কারাগারে

স্ত্রীর করা যৌতুক মামলায় স্বামী কারাগারে

স্ত্রীর করা যৌতুক মামলায় স্বামী কারাগারে

শেরপুর প্রতিনিধিঃ শেরপুরে যৌতুকের দাবিতে স্ত্রীর করা মামলায় স্বামী ফারহান আহম্মেদ রাজু (২৫) নামে এক ব্যক্তিকে কারাগারে পাঠানো হয়েছে। ১৯ জুন (বুধবার) দুপুরে বিজ্ঞ সি. আর আমলী আদালত, শেরপুর সদরে হাজির হয়ে ফারহান আহম্মেদ রাজু জামিনের আবেদন জানালে উভয় পক্ষের শুনানী শেষে বিজ্ঞ আদালতের বিচারক শুভপর্ণা চন্দ জামিন আবেদন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। ফারহান আহম্মেদ রাজু শেরপুর জেলার সদর উপজেলার নবীনগর সাকিনস্থ মোঃ ফারুক মিয়ার ছেলে।

জানা যায়, ২০২৩ সালের ২৩ মে শেরপুর শহরের শেখহাটী মহল্লার মোঃ নূর বকসের কন্যা নূরেজা আক্তার বন্যার সাথে ফারহান আহম্মেদ রাজুর বিয়ে হয়। কিন্তু বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে নূরেজা আক্তার বন্যার উপর শারীরিক ও মানসিক নির্যাতন চলে আসে। একপর্যায়ে, চলতি বছরের ২৬ এপ্রিল বিকালে ২ লাখ টাকার যৌতুক আদায়ে ব্যর্থ হয়ে নূরেজা আক্তার বন্যাকে চুলের মুঠি ধরে টানা-হেচড়া করে এক কাপড়ে তার পিতার বাড়িতে তাড়িয়ে দেয়।

ওই ঘটনার পর অর্থাভাবে নূরেজা আক্তার বন্যা কোনো আইনজীবী না পেয়ে পরবর্তীতে ২০ মে অ্যাডভোকেট ওসমান গনির মাধ্যমে যৌতুকের দাবিতে নির্যাতনের শিকার নূরেজা আক্তার বন্যা স্বামী ফারহান আহম্মেদ রাজুকে আসামী করে বিজ্ঞ সি. আর আমলী আদালত, শেরপুর সদরে একটি নালিশী মামলা দায়ের করলে বিজ্ঞ বিচারক মামলাটি আমলে নিয়ে আসামীর বিরুদ্ধে সমন আদেশ দেন। অতঃপর ওই মামলায় ধার্য্য তারিখে আসামী ফারহান আহম্মেদ রাজু হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক জামিনের আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। উল্লেখ্য, এ বিষয়ে বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ওসমান গনি বলেন, আমরা এ মামলায় ন্যায় বিচারের আশাবাদী। বিচার শেষে আসামীর সর্বোচ্চ শাস্তি পাব বলে বিশ্বাস করি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |