শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন

আপডেট
নেত্রকোনায় গণপূর্ত বিভাগের হিসাব রক্ষকের বিরুদ্ধে উৎকোচ গ্রহণের অভিযোগ ॥ শাস্তি ও প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

নেত্রকোনায় গণপূর্ত বিভাগের হিসাব রক্ষকের বিরুদ্ধে উৎকোচ গ্রহণের অভিযোগ ॥ শাস্তি ও প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

নেত্রকোনায় গণপূর্ত বিভাগের হিসাব রক্ষকের বিরুদ্ধে উৎকোচ গ্রহণের অভিযোগ ॥ শাস্তি ও প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

নেত্রকোনা প্রতিনিধি :  নেত্রকোনায় গণপূর্ত বিভাগের বিভাগীয় হিসাব রক্ষক নাসিমা আক্তার রেখা’র বিরুদ্ধে ঘুষ নিয়ে বিল আটকে রাখা,ঠিকাদারদের সাথে অসদাচরণের সহ নানা অভিযোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে নেত্রকোনা গণপূর্ত অফিসের মূল ভবনের সামনে প্রতিষ্ঠানের তালিকাভূক্ত ঠিকাদাররা ঘন্টাব্যাপী কার্যালয়ের বিভাগীয় হিসাব রক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা ও প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেন। এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন, মের্সাস্ নাদিরা কনস্ট্রাকশন এর প্রোপাইটার জিল্লুর রহমান রাজিব, এস এ এন্টারপ্রাইজের প্রতিনিধি আরিফ আহমেদ যোবায়ের, নাহিদ এন্টারপ্রাইজের প্রোপাইন্টার নজির আহমেদ সহ অন্যরা।

এ সময় বক্তারা নেত্রকোনা গণপূর্ত বিভাগের বিভাগীয় হিসাব রক্ষক নাসিমা আক্তারের বিভিন্ন সময়ের দূর্নীতি ও ঘুষ বান্যিজের কথা তুলে ধরে বলেন,এই নাসিমা আক্তার ময়মনসিংহ গণপূর্ত বিভাগে তৃতীয় শ্রেণীর কর্মচারি থেকে প্রমোশন নিয়ে নেত্রকোনায় এসে দূর্নীতির মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে, তিনি এখানে আসার পর থেকেই সকল ঠিকাদারকে ১০ শতাংশ অতিরিক্ত টাকা দিতে হয় প্রতিটি বিলের অনুকুলে,এতে করে গণপূর্ত বিভাগের ঠিকাদাররা নানা হয়রানির শিকার হচ্ছে। নাহিদ এন্টারপ্রাইজের প্রোপাইন্টার নজির আহমেদ বলেন,নাসিমা আক্তার রেখা নেত্রকোনায় আসার ৬ মাসের মধ্যে দূর্নীতির মাধ্যমে উৎকোচ গ্রহণ করে একটি বিলাশ বহুল গাড়ি ক্রয় করেছেন, যা দিয়ে তিনি নিয়মিত ময়মনসিহের ভালুকা থেকে নেত্রকোনায় অফিস করেন। এজন্য নাকি তিনি প্রতিটি বিলের অনুকুলে গাড়ির খরচ বাবদ অতিরিক্ত টাকা আদায় করেন।

এ ব্যাপারে নেত্রকোনা গণপূর্ত বিভাগের বিভাগীয় হিসাব রক্ষক কর্মকর্তা নাসিমা আক্তার রেখা’র সাথে একাধিক বার মোবাইলে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি। নেত্রকোনা গণপূর্ত বিভাগের নিবার্হী প্রকৌশলী মো. হাসিনুর রহমান বলেন, গত দুই তিন মাস ধরে আমার কাছে এমন অভিযোগ আসছিল ,আমি মৌখিক ভাবে উনাকে (নাসিমা আক্তার রেখা) সর্তক করেছি কিন্তু উনি সর্তক হননি,এখন যেহেতু এমন অভিযোগ আবার আসছে আমি বিষয়টি খতিয়ে দেখবো।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |