শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন

আপডেট
আট বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ময়মনসিংহ জেলা কৃষক লীগের সম্মেলন

আট বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ময়মনসিংহ জেলা কৃষক লীগের সম্মেলন

 স্টাফ রিপোর্টার: দীর্ঘ প্রায় আট বছর পর ময়মনসিংহ জেলা কৃষক লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে, হাই কমান্ডের এমন সিদ্ধান্তে উচ্ছসিত ময়মনসিংহের নেতা কর্মীরা। ২০১৯ সালের ৬ নভেম্বর ও চলতি বছরের ২৩ এপ্রিল সম্মেলন এর তারিখ নির্ধারিত হওয়ার পরও সম্মেলন না হলেও চলতি মাসের ২১ তারিখে আবারও সম্মেলনের দিন ঠিক করা হয়েছে। সম্মেলনকে ঘিরে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থীর ছড়াছড়ি।

সভাপতি পদে কেন্দ্রীয় কৃষক লীগ নেতা ইসহাক আলী সরকার আলোচনায় রয়েছেন।এছাড়া বর্তমান সভাপতি আব্দুর রহিম মিন্টু, বর্তমান সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুল, সহ-সভাপতি সাবেক ছাত্রনেতা শাহ রেজা, কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম এর ব‍্যবসায়ীক পার্টনার আব্দুল্লাহ আল মামুন স্বপন। এছাড়াও সাধারণ সম্পাদক পদে আলোচনার শীর্ষে রয়েছেন কেন্দ্রীয় কৃষক লীগ নেতা ইঞ্জিনিয়ার ফিজার তালুকদার, তৃণমূলের অনেকেই তাকে নেতৃত্বে দেখতে চায় বলেও মাঠে আলোচনা রয়েছে। তিনি তৃণমূলের নেতা কর্মীদের সবসময় খোঁজ খবর রাখেন, সকল প্রোগ্রামে অংশ গ্রহণ করেন।

দীর্ঘদিন যাবত প্রতিটি উপজেলায় সাংগঠনিক সফর করে যাচ্ছেন তিনি। তৃনমূলের নেতা কর্মীরা আশা করেন ফিজার তালুকদারকে দায়িত্ব দেওয়া হলে অতীতের যে কোন সময়ের চেয়ে সংগঠন বেশি শক্তিশালী হবে। এছাড়াও সাধারণ সম্পাদক পদে কাজী বাবু প্রার্থী হবেন বলে আলোচনা রয়েছে। তবে তিনি মাঠ পর্যায়ে তেমন সময় দেননি এমনটাও গুঞ্জন শোনা যাচ্ছে। তরুণ কৃষক নেতা জেলা কৃষক লীগের সদস‍্য জাকারিয়া প্রার্থী হতে পারেন। ভালুকা উপজেলা কৃষক লীগের দায়িত্বশীল এক নেতা জানান, জাকারিয়া ময়মনসিংহ শহরের স্থায়ী বাসিন্দা নন, তিনি জেলা শহর থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে অবস্থান করেন।

মাঠ পর্যায়ে সমালোচনার শীর্ষে থাকা তিনি ধর্ষন মামলার আসামীও ছিলেন বলেও জানান এই নেতা। রমজান আলী বাপ্পি সাধারণ সম্পাদক হতে মাঠে কাজ করছেন, তবে তিনি এক সময় নিজে ছাত্রদল নেতা ছিলেন, তাছাড়া তার পরিবার ও আত্মীয়রা সবাই এখনও বিএনপির রাজনীতির গুরুত্ব পূর্ণ পদে থেকে সরকার বিরোধী আন্দোলন সংগ্রাম করে যাচ্ছেন। তৃমূলের সকলেই সম্মেলনের সফলতা কামনা করছেন।

তৃণমূলের কর্মীরা মনে করেন কেন্দ্রীয় নেতারা এবার মাঠের কর্মীদের মূল‍্যায়ন করে ক্লিণ ইমেজের নেতাদের দিয়ে কমিটি উপহার দিবেন। জানতে চাইলে কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বিপ্লব বলেন, আমরা চলতি মাসের ২১ তারিখে সম্মেলনের মাধ্যমে ময়মনসিংহ জেলা ও মহানগর কমিটি উপহার দিব। কেন্দ্রীয় সভাপতি, সাধারণ সম্পাদক, কাউন্সিলর ও জেলা এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মতামতের উপর নির্ভর করে কমিটি গঠন করা হবে বলেও জানান তিনি। উল্লেখ ২০১৭ সালের ১৬ মার্চ সংক্ষিপ্ত সময়ের জন্য ময়মনসিংহ জেলা কৃষক লীগের কমিটির অনুমোদন দিয়েছিল কেন্দ্রীয় কমিটি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |