শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন

আপডেট
আত্মগোপনে ময়মনসিংহ জেলা আ.লীগের সাধারন সম্পাদকসহ ডাকসাইটে নেতারা

আত্মগোপনে ময়মনসিংহ জেলা আ.লীগের সাধারন সম্পাদকসহ ডাকসাইটে নেতারা

এতে অভিভাবকশূন্য সংকটময় এ দিনগুলোতে বাড়িঘরে হামলা-ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন তাদের কর্মী-সমর্থকরা। বিভিন্ন সূত্রে জানা গেছে, আত্মগোপনে চলে গেছেন ময়মনসিংহ- ৪ সদর আসনের এমপি মোহিতুর রহমান শান্ত ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল । ময়মনসিংহের ১১ টি আসনের সকল এমপি লাপাত্তা রয়েছেন। অনেকের ধারণা, এড. মোয়াজ্জেম হোসেন বাবুল শহরে বিএনপি-জামায়াতের কোনো আত্মীয়ের বাড়িতে রয়েছেন। জেলার অনেক নেতার বাড়িঘরে হামলা হলেও কয়েক নেতার বাড়ি রয়েছে অক্ষত। ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল ১০ বছরে শতকোটি টাকার মালিক হয়ে রাজপ্রসাদ বানিয়েছেন শহরের প্রাণকেন্দ্রে। তার প্রাসাদও এখন জনশূন্য। তবে একটি সূত্র জানিয়েছে, তিনি ময়মনসিংহের কোনো আত্মীয়ের বাসায় রয়েছেন। বিক্ষুব্ধ জনতা তার নগরীর বাসায় হামলা ও ভাঙচুর করেছেন।

তিনি নাকি স্পেশাল কাজ ও কোঠায় অর্থ বরাদ্দ নিয়ে ভাগ-বাটোয়ারা করে হাতিয়ে নিয়েছেন। কোটি কোটি টাকা বানিয়ে ঘাপটি মেরে বসে আছেন জনতার আড়ালে। ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ, হালুয়াঘাট, ভালুকার এমপি নেতাকর্মীদের রেখে নিরাপদ স্থানে রয়েছেন। এখন পর্যন্ত তাদের মাঠে দেখেননি তার কর্মী-সমর্থকরা। অথচ আতঙ্কে রয়েছেন এলাকার নেতাকর্মীরা। শুধু এমপিরাই নয়; জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের প্রায় সব নেতাকর্মীই রয়েছেন আত্মগোপনে। তাদের ফোনও বন্ধ রয়েছে।

এ কারণে কারও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন বলেন, আওয়ামী লীগ ও শেখ হাসিনার প্রতি তৃণমূলের কর্মীদের এতদিন যে আস্থা ছিল, তা এখন আর নেই। তাদের কেউই কল্পনা করতে পারেননি শেখ হাসিনা এভাবে দেশত্যাগ করবেন। এমন পরিস্থিতিতে তাদের মনোবল ভেঙে গেছে। একইসঙ্গে শেখ হাসিনা যে এমন পরিস্থিতির সম্মুখীন হবেন, সেটাও কেউ কোনোদিন কল্পনা করতে পারেননি। ময়মনসিংহের অনেক নেতা বলেন, তার ব্যবহারে মানুষ ক্ষুব্ধ। তিনি মানুষকে মানুষ মনে করতেন না। শুধু টাকার পেছনে ১০ বছর অতিবাহিত করে টাকার পাহাড় বানিয়ে এখন আত্মগোপনে গেছেন। তবে একটি গোপন সূত্র জানিয়েছে, তাকে গ্রেফতার করতে একটি টিম মাঠে কাজ করছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |