শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

আপডেট
পাকিস্তানে গাড়ি থেকে যাত্রীদের নামিয়ে গুলিবর্ষণ, নিহত অন্তত ২৩

পাকিস্তানে গাড়ি থেকে যাত্রীদের নামিয়ে গুলিবর্ষণ, নিহত অন্তত ২৩

অনলাইন  ডেস্ক: পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে বাস ও ট্রাক থেকে যাত্রীদের নামিয়ে তাদের পরিচয় যাচাই করার পর অন্তত ২৩ জনকে গুলি করে হত্যা করেছে সশস্ত্র ব্যক্তিরা। দেশটির এক কর্মকর্তা জানিয়েছেন, সোমবার ভোরে প্রদেশটির মুসাখাইল জেলায় এ ঘটনা ঘটে।

মুসাখাইলের অতিরিক্ত কমিশনার নাজীব কাকার জানান, জেলার রারাশাম এলাকায় সশস্ত্র ব্যক্তিরা আন্তঃপ্রাদেশিক মহাসড়ক বন্ধ করে বেশ কয়েকটি বাস ও ট্রাক থেকে আরোহীদের নামিয়ে পরিচয় যাচাই করে। নিহত সবাই পাঞ্জাব থেকে এসেছিলেন। তবে তাদের মধ্যে তিনজন বেলুচ ও বাকিরা পাঞ্জাবি।

তিনি আরো জানান, ওই সশস্ত্র ব্যক্তিরা ১০টি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। পুলিশ ও আধাসামরিক বাহিনীর কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহগুলো হাসপাতালে পাঠিয়েছেন।

নাজীব কাকার বলেন, পাঞ্জাব থেকে আসা ও পাঞ্জাবমুখি যানবাহনগুলোয় তল্লাশি চালানো হয়। পাঞ্জাব থেকে আসা ব্যক্তিদের শনাক্ত করে গুলি করা হয়।

প্রায় চার মাস আগে বেলুচিস্তানে একই ধরনের আরেকটি ঘটনা ঘটেছিল। ওই সময়ও পাঞ্জাবের লোকজনকে লক্ষ্যস্থল করা হয়েছিল। এপ্রিলে বেলুচিস্তানের নোশকি জেলায় বন্দুকধারীরা একটি বাস থেকে যাত্রীদের নামিয়ে পরিচয়পত্র পরীক্ষা করার পর ৯ জনকে গুলি করে হত্যা করেছিল। এর আগেও পাঞ্জাব থেকে বেলুচিস্তানে যাওয়া শ্রমিকদের ওপর এ ধরনের প্রাণঘাতী হামলা চালিয়েছিল অজ্ঞাত সশস্ত্র ব্যক্তিরা।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |