শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

আপডেট
জীবনের শেষ পোস্টে যা বলে গেছেন রতন টাটা

জীবনের শেষ পোস্টে যা বলে গেছেন রতন টাটা

অনলাইন ডেস্ক:  প্রস্থান হলো এক নক্ষত্রের। যেনো ভারতীয় অর্থনীতির গ্যালাক্সি থেকে একটি তারকার খসে পড়ার মতোই ঘটনা। সেই তারকার অনুপস্থিতি কতটুকু অন্ধকারে আচ্ছন্ন করছে সেটি আপেক্ষিক। তবে দৃশ্যমান বিষয় হলো, তার দ্যুতিময় উপস্থিতি না থাকাটা কিছুটা হলেও অপ্রত্যাশিত।বুধবার (৯ অক্টোবর) রাতে ৮৬ বছর বয়সে চলে গেলেন ভারতীয় ব্যবসায়ী ও বিজনেস আইকন রতন টাটা। বয়সজনিত সমস্যা নিয়ে মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।মৃত্যুর মাত্র দু’দিন আগে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) পোস্ট দিয়েছিলেন রতন টাটা।

মৃত্যুর আগে সেটিই ছিল তার সর্বশেষ পোস্ট। ওই পোস্টে তিনি সবাইকে ধন্যবাদ জানিয়েছিলেন। শুভাকাঙ্ক্ষীদের দুশ্চিন্তা করতে বারণ করার পাশাপাশি নিজের জন্য প্রার্থনার আর্জি জানিয়েছিলেন তিনি। মূলত নিজের স্বাস্থ্য নিয়ে গুজব ছড়িয়ে পড়ার পর অনুগামীদের জন্য ওই পোস্ট দিয়েছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত তার অসুস্থতার বিষয়টি আর গুজব থাকলো না, একেবারে প্রস্থান করলেন জীবনের ডায়েরি থেকে। সোমবার (৭ অক্টোবর) সকালে হঠাৎ খবর ছড়ায় রতন টাটা হাসপাতালে ভর্তি। কিন্তু এর কিছু পরে তিনি সামাজিকমাধ্যমে জানান, সেটা ভুল খবর। তিনি ঠিক আছেন, সেই মুহূর্তে সুস্থ আছেন।

পোস্টে তার অনুগামীদের জন্য বার্তা দিয়ে তার স্বাস্থ্যকে ঘিরে ছড়িয়ে থাকা গুজবগুলোকে উড়িয়ে দিয়েছিলেন। সেখানে তিনি বলেন, আমার কথা চিন্তা করার জন্য আপনাদের ধন্যবাদ। রতন টাটা পোস্টে আরও বলেন, আমি আমার স্বাস্থ্য সম্পর্কে প্রচারিত সাম্প্রতিক গুজব সম্পর্কে অবগত এবং সবাইকে আশ্বস্ত করতে চাই- এই দাবিগুলো ভিত্তিহীন। আমি বর্তমানে আমার বয়স এবং সম্পর্কিত চিকিৎসা অবস্থার কারণে মেডিকেল চেক-আপের মধ্য দিয়ে যাচ্ছি। আমি ভালো আছি।

উল্লেখ্য, ব্যবসায়ী হিসেবে পরিচিতির বাইরে একজন মানবিক গুণাবলী সমৃদ্ধ মানুষ হিসেবে জনপ্রিয়তা ছিলো রতন টাটার। ২০২৩ সালের ডিসেম্বর পর্যন্ত ৮ লাখ ২৯ হাজার ৭৩৪ কোটি রুপি দান করেছেন তিনি। কেবল মহামারিকালেই বিভিন্ন খাতে বিলিয়েছেন দেড় হাজার কোটি রুপির বেশি অর্থ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |