শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন

আপডেট
সাবেক ছাত্রলীগ নেতার ভুয়া সনদে চাকরি, এখন তিনি বিপিসি চট্টগ্রামের উপ-মহাব্যবস্থাপক

সাবেক ছাত্রলীগ নেতার ভুয়া সনদে চাকরি, এখন তিনি বিপিসি চট্টগ্রামের উপ-মহাব্যবস্থাপক

নিজস্ব  প্রতিবেদক: মোরশেদ হোসাইন আজাদ বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি) চট্টগ্রামের দপ্তরের ডেপুটি ম্যানেজার (ডিজিএম)। প্রায় ১২ বছর আগে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের উপ-ব্যবস্থাপক হিসেবে যোগদান করেন। ওই সময় তার বয়স বেশি থাকার পরও জালিয়াতি করে এবং ভুয়া অভিজ্ঞতার সনদ জমা দিয়ে নেন চাকরি।

জানা যায়,২০০৯ সালের ১৩ মার্চ বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডে (বিপিসি) উপ-ব্যবস্থাপক (বিপণন) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয় পত্রিকায়। পরে সেখানে উপ-ব্যবস্থাপক (বিপণন) পদে আবেদন করেন মুহাম্মদ মোরশেদ হোসাইন আজাদ। ওই নিয়োগের সংশ্লিষ্ট কাজের ক্ষেত্রে অভিজ্ঞতাসহ অনূর্ধ্ব ৩০ বছর (৩১-০৩-২০০৯ তারিখে) বলা হলেও ওই সময় তার বয়স ছিল ৩৬ বছর ৪ মাস ২১ দিন। চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক থাকার কারনে এসব জালিয়তি ছাপিয়ে কোম্পানীতে অনেক প্রভাব বিস্তার করারও ব্যাপক অভিযোগ রয়েছে ।

বিজ্ঞপ্তিতে ওই পদের অভিজ্ঞতা চাওয়া হয়েছিল ৮ বছর। কিন্তু সেখানে তার কোনো ধরনের অভিজ্ঞতা না থাকার সত্ত্বেও ‘গ্লোয়ার ট্রেডিং’ নামের ভুয়া একটি প্রতিষ্ঠানের অভিজ্ঞতা সনদ জমা দিয়ে উপব্যবস্থাপক (বিপণন) পদে নিয়োগ পান। তার এই নিয়োগের বিপিসির অডিট প্রতিবেদনে আপত্তি রয়েছে।

আরও জানা গেছে, মুহাম্মদ মোরশেদ হোসাইন আজাদের বিরুদ্ধে এসব অভিযোগ উঠার পর জালিয়াতি ও অফিসের নথিপত্র গায়েব করে ডেপুটি ম্যানেজার হিসেবে পদোন্নতি নেন। এই বিষয়ে জানতে চাইলে মুহাম্মদ মোরশেদ হোসাইন আজাদ বলেন, নিয়োগে বয়স জালয়তির বিষয়ে ‘কর্তৃপক্ষ ভাল বলতে পারবেন তাদের জিজ্ঞেস করুন। আমার কোন ছবি ছাত্রলীগের ব্যানারে দেখাতে পারবেন না ,আমি একজন ইসলামিক মাইন্ডের লোক ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |