শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন

আপডেট
হোমনায় সাগর হত্যা মামলায় শিক্ষকসহ চার ভাই গ্রেফতার

হোমনায় সাগর হত্যা মামলায় শিক্ষকসহ চার ভাই গ্রেফতার

মোঃ আতিকুর রহমান ভূইয়া, হোমনা: কুমিল্লার হোমনা থেকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত সাগর হত্যা সূত্রাপুর থানায় দায়ের করা মামালায় শিক্ষকসহ চার ভাইকে গ্রেফতার করেছে সেনাবাহিনী। গত বৃহস্পতিবার রাত ০২:৩০ মিনিটে ক্যাপ্টেন শরিফুল ইসলাম ফুয়াদের নেতৃত্বে অভিযান চালিয়ে কাশিপুর হাসেমিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক আকবর হোসেন ও তার তিন ভাই স্বপন, জিয়া, বাবুলকে গ্রেফতার করে হোমনা থানায় হস্তান্তর করা হয়েছে।জানা গেছে, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ১৯ জুলাই নিহত সাগর হত্যার ঘটনায় মো. বাছিরুল ইসলাম খান বাদী হয়ে গত ১১ সেপ্টেম্বর শেখ হাসিনা ও ওবায়দুল কাদের সহ ১২৫ জন নামীয় অজ্ঞাত ৮০০/৯০০ জনকে আসামী করে ঢাকার সূত্রাপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলা নং -৪, সেই মামলায় গ্রেফতার কৃত চার ভাই আকবর হোসেন, স্বপন, জিয়া, বাবুল যথাক্রমে ২০,২১,২২ ও ২৩ নম্বর আসামী।  শুক্রবার (১৮ অক্টোবর)) হোমনা উপজেলার উপজেলা শিল্পকলা একাডেমীর অস্থায়ী সেনা ক্যাম্পের গেইটের বাহিরে বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী সহ সাধারণ জনগন বিক্ষোভ মিছিল সহ অবস্থান করেন।এ সময় তারা বলেন, আকবর হোসেন স্যার একজন জনপ্রিয় শিক্ষক এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে ছিলেন। তিনি কোন রাজনৈতিক দলের সমর্থক ছিলেন না।

তবে তাদের ধারনা স্থানীয় এক ছাত্রদল নেতার পারিবারিক বিরোধের কারনে তার যোগসাজসে ঐ শিক্ষকের পরিবার এ মিথ্যা মামলার আসামী হয়েছে। তারা শিক্ষক আকবর হোসেন সহ তার ভাইদের মুক্তি দাবী করেছে। এবং ষড়যন্ত্রের সাথে জড়িত ব্যক্তিকে আইনের আওতায় আনার দাবী জানিয়েছে।ক্যাপ্টেন শরিফুল ইসলাম ফুয়াদ জানান,গ্রেফতারকৃতরা ঢাকার সূত্রাপুর থানায় সাগর হত্যা মামলার আসামী। তাদেরকে সূত্রাপুর থানায় প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |