শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন

জাপা এবারও সংলাপে ডাক পায়নি

জাপা এবারও সংলাপে ডাক পায়নি

নিজস্ব  প্রতিবেদক: আজ শনিবার বিকেলে সাতটি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপে বসছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূস। রাজনৈতিক দলগুলোর সঙ্গে চতুর্থ দফায় সংলাপে বসলেও এবারও ডাক পায়নি জাতীয় পার্টি। বিকেল ৩টায় হেয়ার রোডে প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন রাষ্ট্রীয় অতিথি ভবন ‘যমুনা’য় এই সংলাপ শুরু হবে।এ সংলাপে আমন্ত্রণ পাওয়া দলগুলো হচ্ছে- গণফোরাম, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, জাতীয় মুক্তি কাউন্সিল, বিজেপি, লেবার পার্টি।

আমন্ত্রিত দলগুলোর নেতারা জানিয়েছেন, রাষ্ট্র সংস্কার ও নির্বাচনী রোডম্যাপ নিয়ে তারা প্রধান উপদেষ্টার সঙ্গে কথা বলবেন। পাশাপাশি আদালত কর্তৃক গ্রেপ্তারি পরোয়ানা জারি করা ভারতে অবস্থানরত শেখ হাসিনাকে কূটনৈতিক আলাপ-আলোচনার মাধ্যমে দেশে ফিরিয়ে আনতেও ইউনূস সরকারকে উদ্যোগ নেওয়ার আহ্বান জানানো হবে।

এর আগে গত ৫ অক্টোবর রাজনৈতিক দলগুলোর সঙ্গে অন্তর্বতী সরকারের তৃতীয় দফায় সংলাপ হয়। ওই সংলাপে বসার আগে জুলাই-আগস্টে আন্দোলনে ছাত্রনেতৃত্বের পক্ষ থেকে জাতীয় পার্টিকে না ডাকার দাবি জানানো হয়। ফলে ওই সংলাপে ডাক পায়নি জাতীয় পার্টি। তবে এবারের সংলাপে ডাক পাওয়ার অপেক্ষায় ছিলেন বলে জাপা নেতা জানিয়েছেন। যদিও শেষ পর্যন্ত সরকারের পক্ষ থেকে তাদের সংলাপে আমন্ত্রণের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি।জানতে চাইলে ১২ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম কালের কণ্ঠকে বলেন, ‘আমরা আগামী জুনের মধ্যে নির্বাচনের প্রস্তাব দেব প্রধান উপদেষ্টার কাছে।এ ছাড়া জোটের পক্ষ থেকে ১৪ দফা প্রস্তাব তুলে ধরা হবে।’

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |