সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন

আপডেট
কক্সবাজারে স্বৈরাচারের ‘দোসর’ সাংবাদিকদের তালিকা প্রকাশ করলো বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ফরিদগঞ্জে একই ব্যক্তির সরকারি চাকরিতে বয়স ৫১, মুক্তিযোদ্ধা ভাতায় ৭১! আগের দিন অভিযোগ, পরদিন প্রত্যাহার, ৮৮ দিনে পদোন্নতি ফরিদপুরের সাবেক টিআই দম্পতির আরও সোয়া ৭ কোটি টাকার সম্পদ জব্দ অবৈধভাবে শতকোটি টাকার মালিক, এসপি শাহজাহানের বক্তব্য জানতে চায় দুদক রাজশাহীতে ২৩ হাজার ৫শ ১০ জন শিক্ষার্থীকে এ এইচপিভি টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ শেষ মুহূর্তে মনোনয়ন প্রত্যাহার করল তরফদার, বিজয় নিশ্চিত ইমরুলের পুলিশের থাকা-খাওয়ার মান সন্তোষজনক নয়: স্বরাষ্ট্র উপদেষ্টা কত ক্ষমতা সিন্ডিকেট ব্যবসায়ীদের, প্রশ্ন তাসরিফের শিক্ষা বোর্ডে পাথর-লাঠি-কাঠ দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা
পটিয়া স্কুল মাঠে এস আলম গ্রুপের চেয়ারম্যানের মায়ের জানাজা সম্পন্ন

পটিয়া স্কুল মাঠে এস আলম গ্রুপের চেয়ারম্যানের মায়ের জানাজা সম্পন্ন

আবুল হাসনাত মিনহাজ: দেশের বৃহত্তম শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের মা চেমন আরা বেগম (৯০) রবিবার ভোরে ঢাকাস্থ একটি বেসরকারি হসপিটালে ইন্তেকাল করেছেন।রবিবার দুপুরে হেলিকপ্টারে তার মরদেহ পটিয়ায় নিজ বাড়িতে আনা হয়। বাদে আসর মরহুমের নামাজে জানাযা পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।এতে বিভিন্ন শ্রেণী পেশার হাজারো মানুষ জানাযায় অংশগ্রহণ করেন। জানাযা শেষে পরে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

রবিবার বাদ আসর পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে স্থানীয় লোকজন জানান,’ এস আলম এর চেয়ারম্যান মাসুদের মা আমাদের পটিয়ার মা তিনি শুধু তার ছেলে মেয়ের মা নয়।আমাদের পটিয়ার এস আলম এর চেয়ারম্যান মাসুদ হল পটিয়ার গর্ব। তিনি সকল পেশার মানুষকে সাহায্য সহযোগিতায় এগিয়ে আসে।’স্থানীর সাবেক এক চেয়ারম্যান বলেন,’ এস আলম এর চেয়ারম্যান মাসুদ এর রহমানের মায়ের মৃত্যুতে আমরা পটিয়া বাসী শোকাহত। মাসুদ সাহেব তিনি আমাদের পটিয়ার জন্য অনেক বড় একটি সম্পদ। তিনি তার মায়ের দোয়াতে এত বড় শিল্পপতি হয়েছেন। মায়ের জানাজায় উপস্থিত হতে পারেনি তার ছেলে সন্তানরা পরিস্থিতির কারণে এটি হয়েছে। ‘

নির্ভরযোগ্য সূত্র বলছে, এস আলম স্ত্রী ফারজানা পারভীন এবং তিন ছেলে ও এক মেয়েকে নিয়ে সিঙ্গাপুরে আছেন। পরিস্থিতির কারণে মায়ের মৃত্যুতে তার বাংলাদেশে আসা হয়নি বলে জানান।ইস্পাত, চিনি, ভোজ্যতেল, ভোগ্যপণ্য, পরিবহন, আবাসন, সিমেন্ট খাত, শিপিং, বিদ্যুৎ এবং আর্থিক খাতে ছড়িয়ে আছে দেশের এই শীর্ষ শিল্পগ্রুপের ব্যবসা। তবে ক্ষমতার পালাবদলের মধ্যে ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের আমলে অর্থ পাচার ও ব্যাংক দখলে অভিযুক্ত এস আলম গ্রুপের এই চেয়ারম্যান এর নামে বেশ অভিযোগ রয়েছে।

আরও অভিযোগ রয়েছে, ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের আমলে যেসব ব্যবসায়ী গোষ্ঠী সবচেয়ে বেশি সুবিধা পেয়েছে, তাদের অন্যতম এস আলম গ্রুপ। শেখ হাসিনা সরকারের আমলে গত এক দশকে এস আলম গ্রুপ রাষ্ট্রীয় ও রাজনৈতিক প্রশ্রয় পাওয়ার সমালোচনা রয়েছে।তবে পটিয়াবাসী এটিকে হিংসা আর ষড়যন্ত্র বলে মনে করছেন।তারা আবারও এস আলম এর চেয়ারম্যান মাসুদকে পটিয়াতে আসার আহবান জানান।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |