মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন

আপডেট
দেবীগঞ্জে গনঅধিকার পরিষদের কর্মীসভা অনুষ্ঠিত ফ্যাসিবাদের পুনর্জীবন ঘটলে দায় অন্তর্বর্তী সরকারকে নিতে হবে: সাভারে রিজভী  কুলিয়ারচরে প্রধান শিক্ষকের সাথে বেতন বৈষম্য সহকারী শিক্ষকদের ক্লাস বর্জন সৌমিত্র শেখরের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে দুদকের চিঠি মুরাদনগরে উপজেলায় জরায়ু ক্যান্সার প্রতিরোধে বিনামূল্যে কিশোরীদের এইচপিভি টিকা প্রদান গোপালপুরে ১৪’শ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক ময়মনসিংহে বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভা নালিতাবাড়ীতে গারো পাহাড়ের ঢাল থেকে যুবকের মরদেহ উদ্ধার ঠাকুরগাঁওয়ে ইউপি সদস্যদের অপসারণ না করার দাবিতে মানববন্ধন ও র‍্যালি স্ত্রীর ভাইয়ের মেয়েকে বিয়ে করা হারুন মেম্বার গ্রেপ্তার
নারায়ণগঞ্জে যানজট নিরসন, চাঁদাবাজী বন্ধ ও বাজার সিন্ডিকেট ভেঙ্গে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবীতে মানববন্ধন

নারায়ণগঞ্জে যানজট নিরসন, চাঁদাবাজী বন্ধ ও বাজার সিন্ডিকেট ভেঙ্গে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবীতে মানববন্ধন

এস এইচ মুন্না খান: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে জুলাই বিপ্লবে ছাত্র-জনতা হত্যায় জড়িত সন্ত্রাসীদের দ্রুত বিচার, আহতদের উন্নত চিকিৎসা নিশ্চিতকরণ ও অসহনীয় যানজট নিরসন, চাঁদাবাজী বন্ধ, বাজার সিন্ডিকেট ভেঙ্গে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২১ অক্টোবর) বেলা ১১টায় সিদ্ধিরগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ে ডেমরা, যাত্রাবাড়ী ও কদমতলী থানার বৈষম্যবিরোধী ছাত্র-জনতা ও বৃহত্তর চিটাগাং রোড ব্যবসায়ী সোসাইটির উদ্যোগে এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

বৃহত্তর চিটাগাং রোড ব্যবসায়ী সোসাইটির সভাপতি বিল্লাল হোসেন তালুকদারের সভাপতিত্বে উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ মহানগর ইসলামী আন্দোলনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ, জাতীয় ওলামা-মাশায়েখ কেন্দ্রীয় কমিটির সদস্য মাওলানা দ্বীন ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৬৭ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হাজী মো: ইব্রাহিম ও বৃহত্তর চিটাগাং রোড ব্যবসায়ী সোসাইটির তথ্য ও গবেষনা সম্পাদক মো: ফয়সালসহ প্রমূখ।

এসময় বক্তব্যে মুফতি মাসুম বিল্লাহ বলেন, গত ৫ আগষ্টের পূর্বে আওয়ামীলীগের ফ্যাসিবাদী সরকার বাংলাদেশের মানুষকে শোষণ, জুলম, নির্যাতন করে উন্মুক্ত কারাগারে রেখেছিল। আমরা আমাদের ন্যায্য কথা বলতে পারতাম না। বর্তমানেও সেই ফ্যাসিবাদের পেতাত্বারা বিভিন্ন ইস্যু নিয়ে বিভিন্ন লোকের ঘারে সওয়ার হয়ে কৃত্রিম সঙ্কট সৃষ্টির পায়তারা করছে। প্রশাসনকে উদাত্ত আহ্বান জানাই আপনারা নির্ভয়ে আপনাদের কার্যক্রম চালান। এদেশের সাধারণ মানুষ থেকে শুরু করে ব্যবসায়ী সমাজ আপনাদের পাশে রয়েছে।হাজী মো: ইব্রাহিম বলেন, বিপ্লবে যারা শহীদ হয়েছে তাদের পরিবারকে পূনর্বাসন এবং যারা আহত হয়ে পঙ্গুত্ব বরণ করেছেন তাদেরকে উন্নত চিকিৎসা নিশ্চতকরণ প্রত্যাশা করেছিলাম, সেটি এখন পর্যন্ত হয়নি। পাশাপাশি দ্রব্যমূল্যের বাজার সিন্ডিকেট ভেঙ্গে মানুষের মাঝে স্বস্থি ফিরেয়ে দেয়ার জন্য সরকারের কাছে জোড় দাবী জানাচ্ছি।

সভাপতির বক্তব্যে বিল্লাল হোসেন তালুকদার বলেন, ঢাকার প্রবেশদ্বার চিটাগাং রোড থেকে যাত্রবাড়ী পর্যন্ত এই জায়গাটি নরকে পরিণত হয়েছে। একজন রোগী সময়মত হাসপাতালে যেতে পারছেনা এবং অসহায় বাচ্চারা গাড়ীতে ছটফট করে মারা যাচ্ছে। অসহনীয় যানজটের কারণে জনজীবন অতিষ্ঠ হয়ে পরেছে। সন্ত্রাসী-চাঁদাবাজরা মাথাচাড়া দিয়ে উঠেছে। এই অঞ্চলের মানুষ আর সন্ত্রাস, চাঁদাবাজদেরকে দেখতে চায় না।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বৃহত্তর চিটাগাং রোড ব্যবসায়ী সোসাইটির সহ-সভাপতি মো: সুমন, সাধারণ সম্পাদক আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মো: তোফাজ্জল হোসেন ও সহ-সাংগঠনিক সম্পাদক মাসুম শেখ সহ প্রমূখ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |