মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন

দোহারে প্রশাসনের বিশেষ অভিযানে জেল জরিমানা

দোহারে প্রশাসনের বিশেষ অভিযানে জেল জরিমানা

মাকসুমুল মুকিম, দোহার: ঢাকার দোহারে পদ্মা নদীতে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের অপরাধে ২১ জনকে জেল ও জরিমানা করা হয়েছে।   দিনব্যাপী  অভিযান পরিচালনা করে দোহার উপজেলার নয়াবাড়ি ইউনিয়নের বাহ্রা ঘাট, অরঙ্গবাদ এলাকা, সুতারপাড়া ইউনিয়নের মধুরচর বটতলা ও কৃষ্ণদেবপুর এবং নারিশা ইউনিয়ন সংলগ্ন পদ্মা নদীতে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় নদীতে অপরিকল্পিতভাবে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন ও বিপণনের অপরাধে ০১টি ড্রেজার মেশিন জব্দ করা হয়, ১৮ জনকে ১০(দশ) লক্ষ টাকা অর্থদণ্ড এবং ০৩ (তিন) জনকে কারাদণ্ড প্রদান করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইলোরা ইয়াসমিন।

অভিযানে  সহযোগিতা করেন সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মোঃ মামুন খান, উপজেলা মৎস্য কর্মকর্তা  শিরীন সুলতানা মুন্নীবাংলাদেশ সেনাবাহিনী, দোহার থানা পুলিশ ও কুতবপুর নৌ-পুলিশ এবং আনসার বাহিনী। অভিযান পরিচালনাকালে অত্র উপজেলার সাংবাদিকবৃন্দ ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কগণ উপস্থিত ছিলেন।  অভিযান পরিচালনাকালে সংশ্লিষ্ট সকলকে পরিবেশ সংরক্ষণে সরকারি নির্দেশনা মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। নদীর ভূ-প্রকৃতিক পরিবেশ, মৎস্য ও জলজ প্রাণী তথা জীববৈচিত্র্য  সংরক্ষণ ও উন্নয়নের স্বার্থে দোহার উপজেলার আওতাভুক্ত পদ্মা নদীতে নিয়মিত অভিযান ও মনিটরিং অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |