মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন

কাওরাইদে রেল লাইনের উপর ঝুঁকিপূর্ন অবৈধ বাজার

কাওরাইদে রেল লাইনের উপর ঝুঁকিপূর্ন অবৈধ বাজার

জাকির মড়ল : হর্ন বাজিয়ে পিছন থেকে আসছে ট্রেন রেল লাইনের উপরে ঝুঁকিপূর্নভাবে বসে আছে অবৈধ বাজার। যে কোন মূহুর্তে ঘটতে পারে বড় কোন দূর্ঘটনা।বলছি শ্রীপুর উপজেলার কাওরাইদ রেলস্টেশন এলাকায় রেল লাইনের উপরে অবৈধ ভাসমান বাজারের কথা।সরেজমিনে গিয়ে জানা যায়, সাপ্তাহে হাঁটের দুইদিন খুব বড় পরিসরে বসে বাজার।

তাছাড়া প্রতিদিনই রেললাইন উপর বসে বেচা বিক্রি করে ভাসমান দোকানিরা।এখানে নেই কোন লেভেল ক্রসিং যে কারনে রেললাইন পার হতে গিয়ে ২০১০ সালে কাওরাইদ কে,এন,উচ্চবিদ্যালয়ের একজন মেধাবী শিক্ষার্থীও নিহত হয়েছেন। অনুসন্ধান বলছে,কিছু অসাধু চক্র টাকার বিনিময়ে রেললাইনের উপর অবৈধ ভাসমান দোকানিদের বসতে সহযোগিতা করছেন।শুধু তাই নয় রেললাইনের আশে পাশে অসংখ্য অবৈধ ঝুঁকিপূর্ন দোকান রয়েছে,যে গুলো উচ্ছেদ না করলে যে কোন মূহুর্তে ঘটতে পারে বড় কোন দূর্ঘটনা।

রেলওয়ে জমি হতে অবৈধ দখলদার উচ্ছেদ কর্মসূচী ব্যাবস্থা নেওয়ার জন্য বাংলাদেশ রেলওয়ে বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা কার্যালয় থেকে একটি আদেশ জারি করা হয়। সেখানে গত ২ অষ্টোবর কাওরাইদ রেলওয়ে ষ্টেশনের আশপাশ এলাকা রেলওয়ে ব্রীজ এর উভয় প্রান্তে উচ্ছেদ অভিযান এর কথা স্পষ্টভাবে উল্লেখ থাকলেও কিছুই করা হয়নি।এ বিষয়ে রেলওয়ে বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা আব্দুস সোবহানকে কল করলে তিনি প্রতিদিনের কাগজে জানান,উচ্ছেদ অভিযানের তারিখ পরিবর্তন হয়েছে শীঘ্রই এ অভিযান পরিচালনা করা হবে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |