বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জের ফতুল্লায় পোশাক কারখানায় ভয়াবহ আগুন

নারায়ণগঞ্জের ফতুল্লায় পোশাক কারখানায় ভয়াবহ আগুন

ব্যুরো প্রধান ( নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি পোশাক কারখানায় ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পূর্ব পাশে ফতুল্লার পূর্ব লামাপাড়া এলাকায় নূর গ্রিন কম্পোজিট নামে পোশাক কারখানার দুতলা ভবনের নিচতলায় এ আগুন লাগার ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপপরিচালক ফখর উদ্দিন আহমদ।
তিনি বলেন, ফতুল্লার লামাপাড়া এলাকার একটি গার্মেন্টস কারখানায় আগুর লাগে। খবর পেয়ে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। ফলে আগুন বেশি ছড়াতে পারেনি। দেড় ঘণ্টার চেষ্টায় রাত সাড়ে ৮টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তিনি আরও বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা সম্ভব হয়নি। তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে বলে জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা।
তবে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সাকিব নূর বলেন, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে হাজীগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে আসে। তাদের দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ফ্যাক্টরির নিচ তলায় গোডাউনে রপ্তানির জন্য প্রায় ৪ লাখ পিস তৈরি টি-শার্ট, বিপুল পরিমাণ সুতা ও এক্সেসরিস মজুদ করা ছিল। আগুনে ২ লাখ পিস টি-শার্টসহ এক্সেসরিস ও আসবাবপত্র পুড়ে গেছে। এতে আমাদের ২ কোটি টাকার ক্ষতি হয়েছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |