বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন

স্বামীসহ ফের ৪ দিনের রিমান্ডে সাবেক এমপি হেনরী

স্বামীসহ ফের ৪ দিনের রিমান্ডে সাবেক এমপি হেনরী

সিরাজগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী ও তার স্বামী সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান শামীম তালুকদার লাবুকে তৃতীয় দফায় চারদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। এবার বৈষম্যবিরোধী আন্দোলনে যুবদলকর্মী আব্দুল লতিফ নিহতের ঘটনায় দায়ের হওয়া মামলায় এই রিমান্ড মঞ্জুর করা হলো।

মঙ্গলবার বিকেলে আব্দুল লতিফ হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে হেনরী ও লাবুর বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করে সিরাজগঞ্জ সদর আমলি আদালতে হাজির করে পুলিশ। অপরদিকে আসামিপক্ষের আইনজীবীরা তার জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাসেল মাহমুদ জামিন আবেদন নাকচ করে চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট. নাজমুল ইসলাম এতথ্য নিশ্চিত করে জানান, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে হামলা চালিয়ে যুবদল কর্মী আব্দুল লতিফকে গুলি করে হত্যা করে আওয়ামী লীগ নেতাকর্মীরা। ওই মামলায় জান্নাত আরা হেনরী ও তার স্বামী শামীম তালুকদার লাবু হুকুমের আসামি। মঙ্গলবার তাদের বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ৩০ সেপ্টেম্বর মৌলভি বাজারের বর্শীছড়া এলাকা থেকে হেনরী দম্পতিকে গ্রেপ্তার করে র‌্যাব। তাদের বিরুদ্ধে তিনটি হত্যা ও একটি অস্ত্র মামলা রয়েছে। ২ অক্টোবর যুবদল নেতা সোহানুর রহমান রঞ্জু হত্যা মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর ছাত্রদল কর্মী সুমন হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ড চাইলে বিচারক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |