বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন

আপডেট
আশুলিয়ায় নারী ও শিশুদেরকে জিম্মি করে বাড়িতে ডাকাতি গ্রেফতার ৪ রাষ্ট্রপতি ইস্যুতে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত শিক্ষার্থীরা ন্যায্য মূল্যের শাক-সবজি বিক্রির উদ্যোগ ভর্তি পরীক্ষার্থীদের জন্য বিশেষ বাস সার্ভিস চালু বাকৃবি প্রশাসনের ‘সরকারি চাকরি করতে পারবে না নিষিদ্ধ সংগঠনের কর্মীরা’ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর, যা বললেন সারজিস ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক মিরপুর বিভাগ মত-বিনিময় সভা সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার ঘূর্ণিঝড় দানা : ১৪ জেলায় জলোচ্ছ্বাসের আশঙ্কা শ্রীকাইল কৃষ্ণ কুমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণ 
ছাত্রলীগকে নিষিদ্ধ করলেই হবে না, অস্ত্রও উদ্ধার করতে হবে: সেলিমা রহমান

ছাত্রলীগকে নিষিদ্ধ করলেই হবে না, অস্ত্রও উদ্ধার করতে হবে: সেলিমা রহমান

ছাত্রলীগকে নিষিদ্ধ করলেই হবে না, অস্ত্রও উদ্ধার করতে হবে: সেলিমা রহমান

নিজস্ব প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, ছাত্রলীগকে শুধু নিষিদ্ধ করলে হবে না, তাদের কাছে যে অস্ত্র আছে তা উদ্ধার করতে হবে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সেলিমা রহমান বলেন, শেখ হাসিনাকে ফেরাতে হবে। তাকে ফিরিয়ে এনে অবশ্যই বিচারের মুখোমুখি করতে হবে। রাষ্ট্রপতির বিষয়ে তিনি বলেন, ছাত্রদেরকে বলছি- এই সংকটে সবার সঙ্গে আলোচনা করে তারপর রাষ্ট্রপতির বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। দেশে রাজনৈতিক সংকট তৈরি হলে স্থিতিশীলতা ফেরানো অসম্ভব। সত্যিকারের সুশাসন নিশ্চিত করতে রাজনৈতিক দলের ভূমিকাই মুখ্য।

সকলে মিলেমিশেই কাজ করতে হবে, তা-না হলে সংকটের সুযোগ নেবে পরাজিত শক্তি। তিনি আরও বলেন, তারেক রহমানকে সব মামলা থেকে মুক্তি দিয়ে দেশে নিয়ে আসা হোক। একই সঙ্গে সব রাজনৈতিক নেতাদের বিরুদ্ধেও যে মামলা আছে সেগুলো প্রত্যাহার করা হোক। স্বৈরাচারের পতন হয়েছে কিন্তু সাধারণ মানুষের মনে এখনও শান্তি আসেনি উল্লেখ করে সেলিমা রহমান বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধি, শিল্পকারখানায় ঝামেলাসহ বিভিন্ন সমস্যা তৈরি করছে পরাজিত শক্তি। বাজারের যে সিন্ডিকেট সেটা ভাঙতে হবে। তিনি বলেন, সব সংস্কার এক সঙ্গে করা সম্ভব নয়, এতে বিশৃঙ্খলা বাড়বে। রাজনৈতিক সরকার অর্থাৎ জনগণের নির্বাচিত সরকার আসলে স্থিতিশীলতা আসবে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |