বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন

আপডেট
আশুলিয়ায় নারী ও শিশুদেরকে জিম্মি করে বাড়িতে ডাকাতি গ্রেফতার ৪ রাষ্ট্রপতি ইস্যুতে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত শিক্ষার্থীরা ন্যায্য মূল্যের শাক-সবজি বিক্রির উদ্যোগ ভর্তি পরীক্ষার্থীদের জন্য বিশেষ বাস সার্ভিস চালু বাকৃবি প্রশাসনের ‘সরকারি চাকরি করতে পারবে না নিষিদ্ধ সংগঠনের কর্মীরা’ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর, যা বললেন সারজিস ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক মিরপুর বিভাগ মত-বিনিময় সভা সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার ঘূর্ণিঝড় দানা : ১৪ জেলায় জলোচ্ছ্বাসের আশঙ্কা শ্রীকাইল কৃষ্ণ কুমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণ 
বাকৃবি ভেটেরিনারি অনুষদের ৫৮তম ব্যাচের ‘ইন্টার্নশিপ উদ্বোধন অনুষ্ঠান’ অনুষ্ঠিত

বাকৃবি ভেটেরিনারি অনুষদের ৫৮তম ব্যাচের ‘ইন্টার্নশিপ উদ্বোধন অনুষ্ঠান’ অনুষ্ঠিত

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ভেটেরিনারি অনুষদের ‘২১ তম ইন্টার্নশিপ উদ্বোধন অনুষ্ঠান’ অনুষ্ঠিত হয়।ভেটেরিনারি অনুষদের ৫৮তম ব্যাচের প্রায় ১৯১ জন শিক্ষার্থী এবার ইন্টার্নশিপ গ্রহণ করতে যাচ্ছে।বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম কনফারেন্স হলে অনুষ্ঠানটির উদ্বোধনী অনুষ্ঠিত হয়।
ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির উপাচার্য অধ্যাপক ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়া। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. শহীদুল হক, প্রক্টর অধ্যাপক ড. মো. আব্দুল আলীম, এসকেএফ এর সিনিয়র আঞ্চলিক সেলস ম্যানেজার ড. ইমরাউল কায়েস রুবেল, ২১তম ইন্টার্নশিপ সমন্বয়ক অধ্যাপক ড. মো. বাহানুর রহমানসহ অনুষদের অসংখ্য শিক্ষক এবং ইন্টার্নশিপের শিক্ষার্থীবৃন্দ।
এসময় বাকৃবির উপাচার্য অধ্যাপক ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়া বলেন, ‘ইন্টার্নশিপে শুধুমাত্র প্রাণী চিকিৎসা সেবা প্রদানই নয় শিক্ষার্থীরা সরাসরি পর্যবেক্ষণ করবে কিভাবে খামারিরা পশু পাখি লালন পালন করে এবং গবাদিপশুর স্বাস্থ্যজনিত সমস্যা, পরিষ্কার পরিচ্ছন্নতা সম্পর্কে ও অবগত হতে পারবে। সবশেষে বলতে চাই, তোমরা মনেপ্রাণে ভেটেরিনারিয়ান হও এবং প্রাণীসেবার মাধ্যমে দেশের আর্থসামাজিক উন্নয়নে ভূমিকা রাখো। ইন্টার্নশিপ সমন্বয়ক অধ্যাপক ড. মো. বাহানুর রহমান বলেন, ‘তোমরা ইন্টার্নশিপে গিয়ে কেবল গবাদি পশু না, পোষা প্রাণী ও বন্য প্রাণীর চিকিৎসা সম্পর্কেও জানতে পারবে, যেটি তোমাদের প্রকৃত ভেটেরিনারিয়ান হয়ে উঠতে সাহায্য করবে।অনুষ্ঠানের শেষে শিক্ষার্থীদের মধ্যে একটি র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |