শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

আপডেট
আশুলিয়ায় নারী ও শিশুদেরকে জিম্মি করে বাড়িতে ডাকাতি গ্রেফতার ৪ রাষ্ট্রপতি ইস্যুতে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত শিক্ষার্থীরা ন্যায্য মূল্যের শাক-সবজি বিক্রির উদ্যোগ ভর্তি পরীক্ষার্থীদের জন্য বিশেষ বাস সার্ভিস চালু বাকৃবি প্রশাসনের ‘সরকারি চাকরি করতে পারবে না নিষিদ্ধ সংগঠনের কর্মীরা’ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর, যা বললেন সারজিস ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক মিরপুর বিভাগ মত-বিনিময় সভা সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার ঘূর্ণিঝড় দানা : ১৪ জেলায় জলোচ্ছ্বাসের আশঙ্কা শ্রীকাইল কৃষ্ণ কুমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণ 
আশুলিয়ায় নারী ও শিশুদেরকে জিম্মি করে বাড়িতে ডাকাতি গ্রেফতার ৪

আশুলিয়ায় নারী ও শিশুদেরকে জিম্মি করে বাড়িতে ডাকাতি গ্রেফতার ৪

জাহাঙ্গীর আলম রাজু : আশুলিয়া থানার কাঠগড়া নয়াপাড়া এলাকার সাবেক সেনাকর্মকর্তার বাড়িতে নারী ও শিশুদেরকে জিম্মি করে ২ লক্ষ ৪৫ হাজার টাকা ও ৩২ ভরি স্বর্ণালংকার নেওয়ার অভিযোগে অভিযান চালিয়ে ডাকাতির ঘটনায় আন্ত:জেলা ডাকাত দলের প্রধানসহ ৪জন-কে গ্রেফতার করেছে পুলিশ।   বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা ১১টার সময় আশুলিয়া থানায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) মো: শাহিনুর কবির। এসময় তিনি বলেন গত ১৬ অক্টোবর রাতে আশুলিয়ার নয়াপাড়া এলাকায় সার্জেন্ট (অব) মো: জহিরুল ইসলামের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় ৮ থেকে ১০ জন ডাকাত দেশীয় অস্ত্র নিয়ে বাড়ির নারী সদস্যদের জিম্মি করে নগদ ২ লাখ ৪৫ হাজার টাকা ও ৩২ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায় এ ঘটনায় ১৮ অক্টোবর বাড়ির মালিক সেনাকর্মকর্তা বাদী হয়ে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেন সেই মামলার পরিপ্রেক্ষিতে তাদের গ্রেফতার করা হয়েছে।  গ্রেফতারকৃত আসামিরা হলো: (১) রফিক (৪০) পিতা আব্দুল হামিদ,গ্রাম শ্রীমদ্দি,থানা শ্রীমদ্দি,জেলা কুমিল্লা। বর্তমান ঠিকানা ঘোষবাগ পশ্চিমপাড়া থানা আশুলিয়া জেলা ঢাকা। (২) ওহাব তালুকদার (৩৯),পিতা মৃত আব্দুল জব্বার তালুকদার,(৩) স্বপন মিয়া (৪০),পিতা আবুল কাশেম,গ্রাম ঢাকার কদমতলী জেলা ঢাকা। মো: রুবেল (৩০)পিতা শামসুল হক,গ্রাম কুন্দাইদা,থানা বোয়ালমারী,জেলা ফরিদপুর।

এরই ধারাবাহিকতায় ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) মো: শাহিনুর কবিরের নেতৃত্বে এবং আশুলিয়া থানার ওসি আবু বক্কর সিদ্দীকের সহযোগিতায় মামলাটির তদন্ত কর্মকর্তা এসআই অলক কুমার এর নেতৃত্বে একটি চৌকষ টিম সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে ৮জন সনাক্ত হওয়ার পর গতকাল বুধবার রাজধানীর কামরাঙ্গিরচর থানা এলাকায় অভিযান চালিয়ে ডাকাত দলের সদস্য স্বপন,ওহাব ও রুবেল-কে গ্রেফতার করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন,ডাকাত ওহাবের দেয়া তথ্যমতে গাজীপুরের কাশিমপুর বাজার এলাকা থেকে আন্ত:জেলা ডাকাতদলের সর্দার রফিককে গ্রেফতার  করা হয়। ডাকাত সর্দার রফিকের দেয়া তথ্যে আশুলিয়ার ঘোষবাগ পশ্চিমপাড়া সাকিনস্থ তার বাসা থেকে লুন্ঠিত স্বর্ণালংকার ও নগদ টাকা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মালামালের মধ্যে রয়েছে,২টি আংটি, একটি নাকফুল,এক জোড়া চুড়ি,এক জোড়া কানের দুল, একটি চেইন, একটি পায়েল, ৫টি আংটি, একটি ব্রেসলেট, একটি গলার বল চেইন এবং নগদ ১৭ হাজার টাকা। গ্রেফতারকৃতরা সকলেই আন্ত:জেলা ডাকাত দলের সদস্য। তাদের সর্দার রফিক। তারা প্রতিবেশির বাড়িতে মূলত ডাকাতি করে থাকে। এরই ধারাবাহিকতায় আশুলিয়ার ওই বাড়িতে ওইদিন কোন পুরুষ লোক ছিলনা বিষয়টা রফিক ভালো করেই জানতো। এই সুযোগে ওই বাড়িতে ডাকাতি করে তারা।

উক্ত বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক এর কাছে জানতে চাইলে প্রতিদিনের কাগজ প্রতিবেদক-কে তিনি বলেন,এস’পি স্যার এর নির্দেশে বিভিন্ন অভিযান পরিচালনা করা হচ্ছে,এই অভিযান-টি তার একটি অংশ। এরই ধারাবাহিকতায় রাজধানীর কামরাঙ্গিরচর থানা এলাকায় অভিযান চালিয়ে ডাকাত দলের সদস্য স্বপন,ওহাব রুবেল,ও গাজীপুরের কাশিমপুর বাজার এলাকা থেকে আন্ত:জেলা ডাকাতদলের সর্দার রফিক-কে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত  আসামীদের জিজ্ঞাসা বাদে জানা যায় তারা ৮ থেকে ১০ জন ডাকাত দেশীয় অস্ত্র নিয়ে বাড়ির নারী সদস্যদের জিম্মি করে নগদ ২ লাখ ৪৫ হাজার টাকা ও ৩২ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। এছাড়া ৪জন গ্রেফতার বাকি আসামীরা পলাত রয়েছে তাদের নামে দেশের বিভিন্ন থানায় চুরি,ছিনতাই ও ডাকাতির একাধিক মামলা রয়েছ,গ্রেফতারকৃত আসামীদের  আদালতে পাঠানো হয়েছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |