শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন

এডিসি সানজিদাসহ পুলিশের ৩৫ কর্মকর্তাকে বদলি

এডিসি সানজিদাসহ পুলিশের ৩৫ কর্মকর্তাকে বদলি

ঢাকা: রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের তিন নেতাকে ধরে নিয়ে মারধর করেছিলেন ডিএমপির সাবেক এডিসি হারুন অর রশিদ। সেই ঘটনায় জড়িত পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) সানজিদা আফরিনকে বদলি করা হয়েছে। এডিসি সানজিদা আফরিনসহ অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ৩৫ জন কর্মকর্তাকে বিভিন্ন ইউনিটে বদলি করা হয়েছে। এডিসি সানজিদাকে রংপুর পিটিসিতে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই বদলি করা হয়।

উল্লেখ, গত বছরের গত ৯ সেপ্টেম্বর রাতে বারডেম হাসপাতাল থেকে তুলে নিয়ে শাহবাগ থানায় আটকে ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক নেতাকে ব্যাপক মারধর করা হয়।

ভুক্তভোগীদের অভিযোগ, পুলিশের রমনা বিভাগের এডিসি হারুন অর রশিদ এই মারধরে নেতৃত্ব দেন। পরে তাকে সাময়িক বরখাস্ত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এ ঘটনায় শাহবাগ থানার পরিদর্শক (অপারেশন) গোলাম মোস্তফাকেও দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়।

ঘটনার সূত্রপাতের বিষয়ে রাষ্ট্রপতির এপিএস আজিজুল হকের স্ত্রী ডিএমপির এডিসি সানজিদা আফরিন এক সাক্ষাৎকারে বলেছিলেন, তিনি চিকিৎসা নিতে ওই দিন সন্ধ্যায় বারডেম হাসপাতালে গিয়েছিলেন। চিকিৎসকের সাক্ষাৎ পেতে তিনি সহকর্মী হিসেবে এডিসি হারুন অর রশিদের সহায়তা নেন। এ সময় কয়েকজনকে সঙ্গে নিয়ে হাসপাতালে এসে এডিসি হারুনকে মারধর করেন তার স্বামী আজিজুল হক।

বদলি করা ৩৫ কর্মকর্তার তালিকা দেখতে ক্লিক করুন

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |