শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন

বর্জ্য ব্যবস্থাপনায় শিক্ষকদের করণীয় নিয়ে অরিয়েন্টেশন

বর্জ্য ব্যবস্থাপনায় শিক্ষকদের করণীয় নিয়ে অরিয়েন্টেশন

চবি প্রতিনিধি: বর্জ্য ব্যবস্থাপনায় শিক্ষকদের করণীয় নিয়ে অরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) চট্টগ্রামের এশিয়ান এসআর হোটেলে ইয়ং পাওয়ার ইন সোস্যাল অ্যাকশানের (ইপসা) প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্পের উদ্যোগে এটি অনুষ্ঠিত হয়। আয়োজনে পোস্তারপাড় আসমা খাতুন সিটি কর্পোরেশন বালক উচ্চ বিদ্যালয়, পাহাড়তলি গার্লস স্কুল অ্যান্ড কলেজ, পোস্তারপাড় আসমা খাতুন সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, পাঠানটুলি সিটি কর্পোরেশন বালক উচ্চ বিদ্যালয় , রহমানিয়া উচ্চ বিদ্যালয় এবং হোসেন আহমেদ চৌধুরী সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের শিক্ষকগণ অংশগ্রহণ করেন।
পরিবেশ সুরক্ষায় শিক্ষক-শিক্ষিকার ভূমিকা শীর্ষক উক্ত আয়োজনে প্লাস্টিক ও পলিথিন বর্জ্যের সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে পরিবেশ সুরক্ষা ও অর্থনৈতিক উন্নয়ন সাধন, প্লাস্টিক ও পলিথিন বর্জ্য ব্যবস্থাপনায় 3R তথা রিডিউজ, রিইউজ, রিসাইকেল সর্ম্পকে শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের ধারণা প্রদানে শিক্ষক-শিক্ষিকাদের করণীয় দিক সম্পর্কে আলোচনা করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম। তিনি বলেন, কোমলমতি  শিক্ষার্থীগণই আগামী দিনের ভবিষ্যৎ। তাদের দৈনন্দিন জীবনে পঁচনশীল ও অপঁচনশীল বর্জ্য পৃথকভাবে ফেলার অভ্যাস গড়ে তোলার মাধ্যমে দেশ ও জাতি একটি সুন্দর আগামী পেতে পারে এক্ষেত্রে শিক্ষকদের ভূমিকা সর্বাধিক।
আরো উপস্থিত ছিলেন ইপসা প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার অপূর্ব দেব, বিডিসি মো. জসিম উদ্দিন ও শাখাওয়াত ইসলাম সুমন, ক্যাম্পেইন অ্যান্ড এডভোকেসি কো-অর্ডিনেটর ফারাহ আমিনা খাতুন, সেতার রুদ্র, মাহাবুব আলম সুমনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |