শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন

আপডেট
আনারসের রাজ্যে কফি চাষ, শিক্ষকতা ছেড়েও সফল কৃষক টাঙ্গাইলের ছানোয়ার তাবিথ আউয়াল সর্বোচ্চ ভোট পেয়ে বাফুফের নতুন সভাপতি ছাত্রলীগ মিছিল-মিটিং করলে সন্ত্রাসবিরোধী আইনে ব্যবস্থা: আইজিপি এসআই আকরাম হোসেনের অবৈধ সম্পদ : অবাক দুদক কর্মকর্তারা হালদা নদীর সুরক্ষা ও সংরক্ষণ আমাদের জাতীয় দায়িত্ব; জিল্লুর রহমান সিরাজদিখানে হাজী মাসুদ রানার ব্যক্তিগত অর্থায়নে আল কোরআনের পাখিদের নিয়ে মধ্যাহ্নভোজ কমলাপুর স্টেশনের স্ক্রিনে লেখা ‘আ.লীগ জিন্দাবাদ’, যা জানা গেল বিয়ের ৪ মাসের মাথায় নববধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের অভিযোগ হত্যা  যুক্তরাষ্ট্রে অর্থ উপদেষ্টা ও গভর্নরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত সিএমএইচ থেকে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬৬৬ জন
গোয়ালন্দে মা ইলিশ রক্ষার অভিযানে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ৪

গোয়ালন্দে মা ইলিশ রক্ষার অভিযানে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ৪

নাজমুল হোসেন গোয়ালন্দ : রাজবাড়ীর গোয়ালন্দে পদ্মা নদী থেকে মা ইলিশ সংরক্ষণ সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়ন করতে গিয়ে দুইটি আগ্নেয়াস্ত্র উদ্ধারসহ ও চারজনকে গ্রেফতার করেছে যৌথবাহিনী।  শুক্রবার ২৫ (অক্টোবর) বিকেলে উপজেলার দৌলতদিয়া লঞ্চঘাটে কাছে পদ্মা নদীতে যাত্রীবাহী একটি ট্রলারে তল্লাশি চালিয়ে চারজনকে আটক করা হয়। আটককৃতরা হলো: রাজবাড়ী সদর উপজেলারকাঁচরন্দ গ্রামের আবুবক্কার মুন্সির ছেলে জীবন মুন্সী (২০), একই গ্রামের আজাদ শেখ এর ছেলে নাজির উদ্দিন শেখ (৩৯),পাবনার আমিনপুর থানার ধরাই গ্রামের রহমত সরদারের ছেলে আব্দুর রশিদ সরদার (৫৫), একই থানার ঢালার চর গ্রামের আনসার মোল্লার ছেলে খাইরুল মোল্লা (২৩)।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, প্রজনন মৌসুম নিরাপদ করতে ১৩ অক্টোবর থেকে ৩ অক্টোবর ২২ দিন ইলিশের অভয়াশ্রমে সব ধরনের মাছ ধরা নিষেধাজ্ঞা দিয়েছে সরকার। মা ইলিশ রক্ষায় প্রতিদিনের মতো আজ ও আমরা সারাদিন গোয়ালন্দ উপজেলা প্রশাসন,বাংলাদেশ সেনাবাহিনী, গোয়ালন্দঘাট থানার পুলিশ ও দৌলত দিয়া নৌ ফাঁড়ির পুলিশ সহ পদ্মা নদীর গোয়ালন্দ এলাকায় অভিযান পরিচালনা করি। বিকেল সাড়ে চারটার দিকে আমরা উপজেলার কুশাহাট থেকে অন্তর মোড় যাওয়ার সময় দৌলতদিয়া লঞ্চ ঘাটের কাছে যাত্রীবাহী একটি ইঞ্জিন চালিত ট্রলারে ইলিশ মাছ তল্লাশি করি। এসময় ঐ ট্রলারে কালো রংয়ের একটি স্কুল ব্যাগের মধ্য থেকে একটি রিভলভার ও একটি নলা বন্দুক উদ্ধারের পাশাপাশি অস্ত্র বহন করার দায়ে চারজনকে গ্রেফতার করে যৌথ বাহিনী।

গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ রাকিবুল ইসলাম জানান, গ্রেফতারকৃত রশিদ সরদারের বিরুদ্ধে একটি মারামারির মামলা রয়েছে ‌। বাকি তিনজনের বিরুদ্ধে এখন পর্যন্ত কোন মামলা থাকার তথ্য পাওয়া যায়নি। তাঁরা অস্ত্র নিয়ে অন্তর মোড় এলাকা থেকে যাত্রীবাহী ট্রলারে করে রাখালগাছির দিকে যাচ্ছি।তবে তাঁরা কি কারনে তারা অস্ত্র নিয়ে যাচ্ছিল সে বিষয়ে জিজ্ঞাসাবাদ চলছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে গোয়ালন্দ ঘাট থানায় অস্ত্র আইনের মামলার প্রস্তুতি চলছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |