শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন

আপডেট
আনারসের রাজ্যে কফি চাষ, শিক্ষকতা ছেড়েও সফল কৃষক টাঙ্গাইলের ছানোয়ার তাবিথ আউয়াল সর্বোচ্চ ভোট পেয়ে বাফুফের নতুন সভাপতি ছাত্রলীগ মিছিল-মিটিং করলে সন্ত্রাসবিরোধী আইনে ব্যবস্থা: আইজিপি এসআই আকরাম হোসেনের অবৈধ সম্পদ : অবাক দুদক কর্মকর্তারা হালদা নদীর সুরক্ষা ও সংরক্ষণ আমাদের জাতীয় দায়িত্ব; জিল্লুর রহমান সিরাজদিখানে হাজী মাসুদ রানার ব্যক্তিগত অর্থায়নে আল কোরআনের পাখিদের নিয়ে মধ্যাহ্নভোজ কমলাপুর স্টেশনের স্ক্রিনে লেখা ‘আ.লীগ জিন্দাবাদ’, যা জানা গেল বিয়ের ৪ মাসের মাথায় নববধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের অভিযোগ হত্যা  যুক্তরাষ্ট্রে অর্থ উপদেষ্টা ও গভর্নরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত সিএমএইচ থেকে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬৬৬ জন
সিএমএইচ থেকে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬৬৬ জন

সিএমএইচ থেকে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬৬৬ জন

সিএমএইচ থেকে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬৬৬ জন

নিজস্ব প্রতিবেদক: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে সংঘটিত জুলাই বিপ্লবে অংশ নিয়ে দেশব্যাপী আহত হয়েছেন বহু শিক্ষার্থী। তাদের দ্রুত সুস্থ করে তোলার লক্ষ্যে গত ১৮ আগস্ট থেকে নিরলসভাবে পরিশ্রম করছে বাংলাদেশ সেনাবাহিনী। আন্তরিকতার সঙ্গে তাদেরকে জরুরি ও উন্নত চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে সম্মিলিত সামরিক হাসপাতালগুলোতে (সিএমএইচ)। শনিবার (২৬ অক্টোবর) প্রাপ্ত সবশেষ পরিসংখ্যান অনুযায়ী, এখন পর্যন্ত দেশের সিএমএইচগুলো থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন আন্দোলনে আহত মোট ১ হাজার ৬৬৬ জন শিক্ষার্থী। এদিন এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

পরিসংখ্যান বলছে, ঢাকা সিএমএইচসহ দেশের অন্যান্য ১০টি সিএমএইচে সর্বমোট ২ হাজার ৫৩৩ জন আহত শিক্ষার্থী চিকিৎসা সেবা গ্রহণের জন্য আগমন করেন। তাদের মধ্যে এই মুহূর্তে ৮৬৭ জন আহত শিক্ষার্থী এখনও চিকিৎসাধীন আছেন। অবশিষ্টরা চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন। বিজ্ঞপ্তিতে আইএসপিআর আরও জানায়, বাংলাদেশ সেনাবাহিনী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত ছাত্রদের অতি দ্রুত সুস্থতা কামনা করছে। পাশাপাশি দেশব্যাপী আহত চিকিৎসাধীন ছাত্রদের প্রয়োজনীয় জরুরি চিকিৎসা সেবা প্রাপ্তিতে সর্বোচ্চ সহযোগিতা প্রদানে সদা তৎপর আছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |