সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

বিএনপি নেতার চাদাঁবাজিতে অতিষ্ট নগরবাসী

বিএনপি নেতার চাদাঁবাজিতে অতিষ্ট নগরবাসী

সাদেকুল ইসলাম, যাত্রাবাড়ী: বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনা সরকারের পতনের পর দলীয় এক শ্রেণির নেতাকর্মীদের চাঁদাবাজি, দখলবাজি ও লুটপাটে অতিষ্ট হয়ে উঠেছে জীবনযাপন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সরকারের পতনের দিনই নেতাকর্মীদের আইন নিজ হাতে তুলে না নিতে কঠোর বার্তা দেন। এরই অংশ হিসেবে চাঁদাবাজি, লুটপাট ও দখলবাজির অভিযোগে ইতোমধ্যে কয়েকশ নেতাকর্মীর বিরুদ্ধে নেওয়া হয়েছে সাংগঠনিক ব্যবস্থা।

তার পরও থেমে নেই চাঁদাবাজি-দখলবাজির অভিযোগ। দেশের অন্যান্য জেলা-উপজেলার মতো এক বিএনপি নেতার চাঁদাবাজি ও লুটপাটে অতিষ্ঠ ঢাকা মহানগরের ৬৪ নং ওয়ার্ডের মানুষ। মহানগরের ৬৪ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক তুহিন ও তার ক্যাডারবাহিনীর বিরুদ্ধে চাদাঁবাজি, দখলবাজির অভিযোগ উঠেছে। চাদাঁ না দেওয়ায় এক পরিবারকে ফ্ল্যাট থেকে বের করতে তাদের মাথায় পিস্তল ঠেকিয়ে হুমকি ও মারধরও করা হয়েছে।

এ ঘটনায় ভূক্তভোগী এ.কে.এম শাহ আলম বাদী হয়ে বিজ্ঞ সি এমএম সাহেবের আদালতে একটি মামলা দায়ের করেছেন। মামলার এজহার সুত্রে জানা যায়, গত ৭ আগষ্ট বিকেলে শাহবাগ থানাধীন ৮/৩ পরিবাগ মোতালেব প্লাজার ৭০৯ নং ফ্ল্যাটের দরজা ভাঙ্গিয়া ঘরে প্রবেশ করে ৬৪ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক তুহিন ও তার ক্যাডারবাহিনী।এসময় এ.কে.এম শাহ আলম ফ্ল্যাট ছাড়তে অপারগতা প্রকাশ করায় তার বাম চোখের নিচে পিস্তলের বার্ট দিয়ে রক্তাক্ত জখম করে।

পরে শাহ আলমের স্ত্রী এডভোকেট নীপা আক্তার প্রতিরোধ করতে আসলে তাকে শ্লীলতাহানির চেষ্টা করে। একপর্যায়ে বাদীর বাসার সকল আলমারি ওয়ারড্রপ ভেঙ্গে ৫লক্ষ ৪৩ হাজার নগত টাকা, আনুমানিক সাড়ে সাত ভরি স্বর্ণ, ১টা আই-প্যাড, ২টা আইফোন, ২টা এন্ড্রোয়েড অপ্পু মোবাইল সেট, ২টা স্যামসং মোবাইল, ৫টি হাত ঘরি, গাড়ীর রবুক ৪টি ব্যাংকের এটিএম কার্ড, ড্রাইভিং লাইসেন্স, চেক বই, আইনজীবী সমিতির পরিচয় পত্র, পূবালী ব্যাংকের চেক সহ এটিএম কার্ড জোর পূর্বক ছিনিয়ে নিয়ে যায়। এমনকি আসামীগণ উক্ত ভবনের সিসি ক্যামেরাও খুলে নিয়ে যায়। এ বিষয়ে এ.কে.এম শাহ আলম জানান, তুহিনের চাঁদাবাজি ও লুটপাটে শুধু আমি না আরো অনেই নির্যাতনের শিকার হয়েছেন। রাতের আধাঁরে মানুষের জমিতে বালু ভরাট করে দখল করে নেয় জমি। আমি এই চাদাঁবাজ দখলবাজদের দৃষ্টান্ত মূলক শাস্তি চাই। ৬৪ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক তুহিনের সাথে যোগাযোগ করতে তার ব্যবহৃত মোবাইল ফোনে চেষ্টা করা হলে মোবাইল বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |