সোমবার, ১৫ Jul ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন

আপডেট
রাতে হঠাৎ শিক্ষার্থীদের বিক্ষোভের ডাক, উত্তপ্ত ঢাবি তাহলে কি রাজাকারের নাতিরা কোটা পাবে, প্রধানমন্ত্রীর প্রশ্ন সংঘাত যেন না হয় সে লক্ষ্যে কাজ করছে পুলিশ দাউদকান্দির শহীদনগর এমএ জলিল উচ্চ বিদ্যালয়ের কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা কর্ণফুলীতে লালচান্দা বলে বিষাক্ত পিরানহা বিক্রি, প্রশাসনের নজরধারী নেই বাংলা ব্লকেড : সরকারকে শিক্ষার্থীদের ২৪ ঘণ্টার আলটিমেটাম পদ্মা নদী ভাঙ্গন রোধে নিজস্ব অর্থায়নে কাজ করছেন, মোস্তফা মুন্সী  চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি প্রদান এবং গণপদযাত্রা শুরু বসুন্ধরা সিমেন্টের ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত পুলিশের ব্যারিকেড ভেঙে বঙ্গভবনের দিকে যাচ্ছেন শিক্ষার্থীরা
উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ঘিরে রৌমারীতে চলছে সম্ভাব্য প্রার্থীদের দৌঁড়ঝাপ

উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ঘিরে রৌমারীতে চলছে সম্ভাব্য প্রার্থীদের দৌঁড়ঝাপ

সাকিব আল হাসান, রৌমারী(কুড়িগ্রাম): তফসিল ঘোষণা না হলেও কুড়িগ্রামের রৌমারী উপজেলা চেয়ারম্যান পদে আসন্ন উপ-নির্বাচনের সম্ভাব্য প্রার্থীর দৌঁড়ঝাপ ও গণসংযোগ শুরু হয়েছে।

খোঁজ নিয়ে দেখা যায়, দলীয় মিটিং, উঠান বৈঠক, পথসভা ও গণসংযোগের মাধ্যমে অনেক সম্ভাব্য প্রার্থী তাদের প্রার্থীতা ঘোষণা দেওয়ার পরেই শুরু হয়েছে তুমুল আলোচনা। সম্ভাব্য প্রার্থীরা যোগ দিচ্ছেন বিভিন্ন ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে। হাট-বাজারে মানুষের সাথে কুশল বিনিময় করে মাঠ গোছাচ্ছেন। এছাড়াও প্রচার-প্রচারণার ক্ষেত্রে এবার নতুন করে যোগ হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম- ‘ফেসবুক’। ভোটারদের মন জয় করতে প্রচারণার নানা ছবি (ফটো) তুলে সংশ্লিষ্ট প্রার্থীদের ফেসবুক দেয়ালে দেয়া হচ্ছে। জানা যায়, গত ৫ জুলাই অসুস্থতাজনিত কারনে রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ আবদুল্লাহর মৃত্যুতে পদটি শূন্য হয়। এই পদ শূন্য ঘোষণার ৯০ দিনের মধ্যে নির্বাচন সম্পন্ন করতে আইনি বাধ্যবাধকতা থাকায় নড়েচড়ে বসেছে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীক প্রত্যাশীরা, স্বতন্ত্র প্রার্থী ও কর্মীরা। তবে বিএনপি দলীয় ভাবে এই নির্বাচনে অংশ না নিলেও বিএনপি’র নেতাকর্মীরা ইতিমধ্যে বিভিন্ন প্রার্থীর প্রচারণায় ব্যস্ত রয়েছেন। সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে মাঠে আছেন রৌমারী উপজেলা পরিষদের সাবেক উপজেলা পরিষদের সফল চেয়ারম্যান মজিবুর রহমান বঙ্গবাসী, রৌমারী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শহিদুল ইসলাম সালু, আ,লীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, রৌমারী উপজেলা যুবলীগের সভাপতি হারুনর রশীদ, সাধারণ সম্পাদক জাইদুল ইসলাম মিনু , ফজলুল হক মন্ডল, প্রভাষক আবুল হাশেম, নুর মোহাম্মদ ডন, , শামসুল দোহা ও মিজানুর রহমান মজনু। সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে জনপ্রিয়তায় এগিয়ে আছেন মজিবুর রহমান বঙ্গবাসী ও রৌমারী উপজেলা যুবলীগের সভাপতি হারুনর রশীদ । এদিকে সচেতন মহলের ধারণা- যদি রৌমারী উপজেলা যুবলীগের সভাপতি মোঃ হারুনর রশীদ রৌমারী উপজেলা পরিষদের উপ – নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করেন তাহলে সৎ, পরোপকারি, ও সুযোগ্য প্রার্থী হিসেবে তার জয় লাভের সম্ভাবনা উজ্জ্বল। রৌমারী উপজেলা পরিষদের সাবেক সফল চেয়ারম্যান মজিবুর রহমান বঙ্গবাসী বলেন, আমি সাবেক উপজেলার চেয়ারম্যান । জনগন আমার পাশে এখনো রয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হলে ইনশাআল্লাহ আমি নির্বাচিত হব। রৌমারী উপজেলা যুবলীগের সভাপতি মোঃ হারুনর রশীদ বলেন- আমি ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত। দলের দুঃসময়ে সব সময় থেকে নেতৃত্ব দিয়েছি, হাল ছাড়িনি। দল যদি মূল্যায়ন করে তাহলে এলাকাবাসীর জন্য নিজেকে উৎসর্গ করব।
কুড়িগ্রাম জেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, নির্বাচন কমিশন উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের বিষয়ে এখনও কোন নির্দেশনা দেয় নাই। নির্দেশনা আসলে নির্বাচন সম্পন্ন করতে প্রস্তুতি গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |