বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২০ অপরাহ্ন

সিদ্ধিরগঞ্জে চার ডাকাত গ্রেফতার 

সিদ্ধিরগঞ্জে চার ডাকাত গ্রেফতার 

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মসজিদের নির্মান কাজের জন্য রাখা ৩ টন রড ডাকাতির ঘটনায় লুন্ঠিত রড উদ্ধারসহ ৪ জন ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ।
বুধবার (১৭ আগস্ট) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান  জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক-সাার্কেল) নাজমুল হাসান।
এর আগে ১৫ আগস্ট এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করেন মসজিদ কমিটির সদস্য মোঃ আইয়ুব আলী সরদার।
মামলা থেকে জানা যায়, ১৫ আগস্ট সিদ্ধিরগঞ্জ থানাধীন ধনকুন্ডা পশ্চিমপাড়া বায়তুল আকসার জামে মসজিদের সামনে হইতে অজ্ঞাতনামা ৫/৬ জন ডাকাত মসজিদের নির্মাণ কাজের জন্য রাখা ৩ টন রড নৈশ প্রহরীদের হাত পা বেধে ধারালো ছোরার ভয় দেখিয়ে লুট করে নিয়া যায়।
ঘটনার ২৪ ঘন্টার মধ্যে বিভিন্ন তথ্য প্রযুক্তি ও সোর্সের দেওয়া তথ্য মতে এতে জড়িত পটুয়াখালীর শেয়াকাঠির মান্নাফের ছেলে কামাল (৪০), শরীয়তপুরের ডামুড্যার মৃত ফজিলে করিম ব্যাপারীর ছেলে হারুন বেপারীকে (৪৫) ধনকুন্ডা মুসলিম নগর আবাসিক এলাকা থেকে গ্রেফতার করা হয় এবং লুণ্ঠিত ৩ টন রড, ২টি ধারালো চাকু, ১টি কাটার সহ ডাকাতদের ব্যবহৃত ১ টি ০৫ টনি বেড ফোর্ড ট্রাক যাহার (ঢাকা মেট্রো-ট- ০৬-০২৭৭) উদ্ধার করা হয়।
ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ডাকাত কামাল (৪০) ও হারুন বেপারী (৪৫) স্বীকার করে যে, তারা সহ আরোও ৫ জন উক্ত ডাকাতির ঘটনা সংঘটন করিয়াছে এবং ইতোপূর্বেও ৬ জুন কালুহাজী রোড পাটনদীরপাড় জনৈক মোঃ আলতাফ হোসেনের নির্মানাধীন বিল্ডিয়ের নীচ তলা থেকে আলতাফ হোসেনের পার্টনার মাসুদের হাত পা লুঙ্গি ও গামছা দিয়ে বেধে ০৪ টন রড ডাকাতি করিয়া নিয়া দক্ষিন কেরানীগঞ্জ থানাধীন তেঘুরি স্কুলপাড়া সাকিনে রাস্তার পাশে বিক্রয়ের উদ্দেশ্যে রেখে দেয়।
পরবর্তীতে ৭ আগস্ট ওয়াপদার পুল এনায়েতনগর লাকি রাজারস্থ নীট ফেয়ার লিঃ গার্মেন্টসের সামনে থেকে নৈশ প্রহরীদের হাত পা রশি দিয়ে বেধে ৮ টন রড ডাকাতি করিয়া পূর্বের ন্যায় বিক্রয়ের উদ্দেশ্যে পূর্বের স্থানে রেখে দেয় এবং সেখান হইতে কিছু রড বিক্রি করে ডাকাত সদস্যরা ভাগ বাটোয়ারা করে নেয়। উল্লেখিত ঘটনা সংক্রান্তে ইতোপুর্বে সিদ্ধিরগঞ্জ থানায় পৃথক দুইটি ডাকাতি মামলা রুজু করা হইয়াছে।
উল্লেখিত ডাকাতকে সঙ্গে নিয়া তাদের দেয়া তথ্যমতে অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান ও সিদ্ধিরগঞ্জ থানার ওসি মোঃ মশিউর রহমানের নেতৃত্বে পুলিশ  বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করিয়া তাহাদের সনাক্তমতে ইং ১৬ আগস্ট লুণ্ঠিত আনুমানিক ০৬ টন রড উদ্ধার করা হয় এবং ডাকাতির রড ক্রয় বিক্রয়ের সাথে জড়িত গাজীপুরের টঙ্গীর সিদ্দিকুর রহমানের ছেলে সাইদুর রহমান মানিক (৩৫) ও পুবাইলের আহদান উল্লাহ সরকারের ছেলে রোমাজ্জল হোসেন জামালকে (৩৭) গ্রেফতার করা হয়।
উল্লেখিত ডাকাতরা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তাহারা দীর্ঘদিন যাবৎ সিদ্ধিরগঞ্জ থানা সহ গাজীপুর, ঢাকা জেলার বিভিন্ন থানা এলাকায় একই কায়দায় ডাকাতি সংঘটন করে আসছে। তাদের নামে বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে।p

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ মিডিয়া লিমিটেড © All rights reserved © 2024 Protidiner Kagoj |