রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলায় স্মরণে রংপুর জেলা যুবলীগের কর্মসূচি

২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলায় স্মরণে রংপুর জেলা যুবলীগের কর্মসূচি

হীমেল মিত্র অপু,রংপুরঃ

রক্তাক্ত বিভীষিকাময় ২১শে আগস্ট গ্রেনেড হামলা দিবসে রংপুর জেলা আওয়ামী যুবলীগের কর্মসূচী হিসেবে দলীয় কার্যালয়ে আজ রবিবার (২১ আগস্ট) সকাল ৬.৫৫ মিনিটে জাতীয় ও কালো পতাকা উত্তোলন,দলীয় পতাকা অর্ধনমিত করণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান সহ নিহত সকল শহীদদের স্মরণে একমিনিট নিরবতা পালন করা হয়। তারপর ২০০৪ সালের ২১শে আগস্ট জঙ্গিবাদী বিএনপি-জামাত জোট সরকারের বর্বোরোচিত গ্রেনেড হামলায় নিহত সকল শহিদদের আত্নার মাগফেরাত কামনা করে রংপুর জেলা যুবলীগের আয়োজনে বিকেলে তাতীপাড়া দারুল উলুম হাফেজিয়া মাদ্রাসায় দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে।

এই সময় উপস্থিত ছিলেন, রংপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক লক্ষীন চন্দ্র দাস, রংপুর জেলা যুবলীগের সদস্য নওশাদ আলম রাজু,ডিজেল আহমেদ, রংপুর জেলা ছাত্রলীগের সাবেক সফল সভাপতি মেহেদী হাসান রনি। সুমন, মুরাদ। যুবনেতা, মোঃ সেলিম মিয়া, ওয়াদুদ আলী, হীমেল মিত্র অপু সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও উপস্থিত সাংবাদিকবৃন্দ। উল্লেখ্য, রক্তাক্ত বিভীষিকাময় ২১ শে আগস্ট বাংলাদেশের ইতিহাসে একটি নৃশংসতম হত্যা যজ্ঞের ভয়ালদিন। ২০০৪ সালের এই দিনে সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুনীতিবিরোধী শান্তি মিছিলের আয়োজন করেছিল তৎকালীন বিরোধী দল বাংলাদেশ আওয়ামী লীগ।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার শান্তিপূর্ণ রাজনৈতিক সমাবেশে ২১ শে আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে চালানো হয় নজীরবিহীন হত্যাযজ্ঞ। সেই দিন দলীয় নেতা কর্মীরা মানবধর্ম রক্ষা করে বঙ্গবন্ধু কন্যা বতর্মান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রক্ষা করতে পারলেও আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মীনি আইভি রহমান সহ ২৪ জন নেতা কর্মী প্রাণ হারান। আরও আহত হন অসংখ্য নেতা কর্মী ও ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |