শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন

কেন্দুয়ায় আ.লীগের হামলায় বিএনপির ২৮ নেতাকর্মী আহত

কেন্দুয়ায় আ.লীগের হামলায় বিএনপির ২৮ নেতাকর্মী আহত

 হানিফ উল্লাহ আকাশ ,নেত্রকোনা

নেত্রকোনার কেন্দুয়ায় আ.লীগের হামলায় বিএনপির ২৮ নেতাকর্মী আহত হয়েছেন। আজ সকাল শুক্রবার সাড়ে ১০টায় পৌর শহরের অন্তত ছয়টি স্থানে এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা, পুলিশ ও বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, আজ শুক্রবার সকালে কলেজ রোড এলাকায় উপজেলা জেলা বিএনপি সমাবেশের আয়োজন করা হয়। সেখানে বিভিন্ন এলাকা থেকে বিএনপির ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা মিছিল নিয়ে সভায় আসছিল। এ সময়  পৌর শহরের বাসস্টেশন এলাকা, সাজিউড়া মোড়, চিরাং বাজার রোড, সাউথপাড়া মোড়সহ অন্তত ছয়টি স্থানে বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলার চালানো হয়। উপজেলা বিএনপির দাবী উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা লাঠিসোঁটা ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়।

 

হামলায় সান্দিকোনা ইউনিয়ন বিএনপির সভাপতি নজরুল ইসলাম, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক নুরুল ইসলাম, পৌর স্বেচ্ছাসেবক দলের জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক রনি খান, কৃষক দলের যুগ্মসম্পাদক আনিসুর রহমান, যুবদল

নেতা আরাফাত হোসেন, সাদ্দাম হোসেন, রাজিব মিয়া, হাবুল মিয়া, হিরণ মিয়া, আশুজিয়া ইউনিয়ন ছাত্রদলের সহসাধারণ সম্পাদক শামীম মিয়া, স্বেচ্ছাসেবক দলের নেতা সুনা মিয়া, শ্রমিক দলের নেতা আল আমিন, মানিক মিয়াসহ প্রায় ২৮ জন আহত হন। তাঁদের মধ্যে নজরুল ইসলামকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অন্যরা কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন স্থানে চিকিৎসা নেন।

নেত্রকোনা জেলা বিএনপির সদস্য সচিব ডক্টর রফিকুল ইসলাম হিলালী হামলার নিন্দা জানিয়ে বলেন,পুলিশের সামনে আমার নেতাকর্মীদের মিছিলে আওয়ামী লীগের নেতা কর্মীরা হামলা চালায় কিন্তু পুলিশ কোনো ভূমিকা পালন করেনি। দেশে আইনের শাসন নেই দাবী করে আরো বলেন, বিএনপি ক্ষমতায় গেলে দেশের সকল গুম খুন ও হামলার বিচার করা হবে। 

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী হোসেন বলেন, ‘এ বিষয়ে বিএনপির পক্ষ থেকে থানায় কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

 

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |