শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন

আপডেট
ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে, ভোটারের উপস্থিতি কম

ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে, ভোটারের উপস্থিতি কম

উপ-নির্বাচন

 ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে চলছে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) সংসদীয় আসনের উপ-নির্বাচন। রবিবার সকাল ৮টা থেকে এই উপ-নির্বাচন শুরু হয়েছে। ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শাহজাহান আলম, জাতীয় পার্টির প্রার্থী আব্দুল হামিদ, জাকের পার্টির জহিরুল ইসলাম জুয়েল, ন্যাশনাল পিপলস পার্টির আব্দুর রাজ্জাক ও স্বতন্ত্র প্রার্থী সাবেক দুই বারের এমপি জিয়াউল হক মৃধা। তবে ভোটারদের দাবি লড়াই হবে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর কলারছড়ি প্রতীকে।

সকালে প্রথম এক ঘন্টায় কয়েকটি ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে ভোটার উপস্থিতি কম। সকালে সোয়া ৯টায় আশুগঞ্জ উপজেলার তারুয়া শালুকপাড়া প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট পড়ে ৮৭টি এবং একই সময়ে সোহাগপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রেও ভোট পড়েছে ৮৭টি। নির্বাচন সংশ্লিষ্টরা আশা প্রকাশ করছেন, বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতিও বাড়বে।

আরও পড়ুন: বনশ্রীতে বাসে পেট্রোল বোমা নিক্ষেপ, দগ্ধ একজন বার্নে ভর্তি

এদিকে, নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আড়াই হাজার পুলিশ-আনসারের পাশাপাশি রয়েছে ৭ প্লাটুন বিজিবি ও র‍্যাবের ৮টি দল। ব্রাহ্মণবাড়িয়া-২ আসনটি সরাইল ও আশুগঞ্জ উপজেলা নিয়ে গঠিত। এখানে মোট ভোটার ৪ লাখ ১০ হাজার ৭২ জন। এরমধ্যে সরাইল উপজেলায় ২ লাখ ৬৬ হাজার ৬০৫জন ও আশুগঞ্জ উপজেলায় এক ৪৩ হাজার ৪৬৭ জন ভোটার রয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন জানান, এই উপ-নির্বাচনকে কেন্দ্র করে আমরা নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। নির্বাচনে ৮০০ পুলিশ ও ১ হাজার ৫৮৪ জন আনসার মোতায়েন করা থাকবেন। এছাড়া বিজিবি ও র‍্যাব সদস্যরা মাঠে কাজ করবেন।

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো. শাহগীর আলম জানিয়েছেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে আমাদের সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পূর্ণ হয়েছে। আমাদের কোন ঘাটতি নেই। তিনি জানান,  দুই উপজেলার ১৭টি ইউনিয়নে ১৭জন নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। তিনি আরও জানান, তাদেরকে তদারকি করতে ৩জন অতিরিক্ত জেলা প্রশাসক থাকবেন। পাশাপাশি দুইজন বিচার বিভাগের ম্যাজিস্ট্রেট মাঠে কাজ করবে। এছাড়া আমি নিজেও মাঠে কাজ করবো।

 

প্রতিদিনের কাগজ/এসআর

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |