শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন

আপডেট
বিশ্বসেরা গবেষক ড. সাইদুর রহমানের বাড়িতে শুভাকাঙ্ক্ষীদের মিলনমেলা  

বিশ্বসেরা গবেষক ড. সাইদুর রহমানের বাড়িতে শুভাকাঙ্ক্ষীদের মিলনমেলা  

বিশ্বসেরা

মো. আব্দুল মান্নান :  বিশ্বসেরা গবেষক ন্যানো বিজ্ঞানী মালয়েশিয়ার সানওয়ে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ময়মনসিংহের ফুলপুরের কৃতি সন্তান ড. সাইদুর রহমানের বাড়িতে শুভাকাঙ্ক্ষীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। দীর্ঘ এক বছর পর ৬ নভেম্বর তিনি তার গ্রামের বাড়ি  উপজেলার রামভদ্রপুর ইউনিয়নের চরনিয়ামতে আসলে এলাকার অসহায় দরিদ্র ও নানা শ্রেণি পেশার মানুষের অংশগ্রহণে ওই মিলনমেলা অনুষ্ঠিত হয়। জানা যায়, ড. সাইদুর রহমান ৪ নভেম্বর দেশে আসেন। একমাস তিনি দেশে অবস্থান করবেন। এ উপলক্ষে ইতোমধ্যে তিনি নানা কর্মসূচি হাতে নিয়েছেন। কর্মসূচির মধ্যে রয়েছে, এলাকার হত দরিদ্র মানুষের মাঝে সাহায্য বিতরণ, আত্মীয় স্বজন, মুরুব্বি ও বন্ধুদের সাথে সৌজন্য সাক্ষাৎ, বিভিন্ন স্কুল কলেজ মাদরাসা ও ইউনিভার্সিটি পরিদর্শন ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে মোটিভেশনাল ক্লাস নেওয়াসহ নানা কার্যক্রম।
এরই অংশ হিসেবে সোমবার (৬ নভেম্বর) বাদ যুহর উনার নিজ বাড়িতে এলাকার মানুষের সাথে তিনি সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তার বৃদ্ধ পিতামাতাসহ মৃত আত্মীয় স্বজনের রূহের মাগফিরাত উপলক্ষে এক দোয়া অনুষ্ঠিত হয়। এতে উনার পিতা আব্দুল হাকিম, খালু বগুড়া জজ কোর্টের উকিল এড. আব্দুর রাজ্জাক, ছোটবেলার ক্লাসমেট আজহারুল হক, চরনিয়ামত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসকান্দর হোসেন, চাচা মোফাজ্জল হোসেন, দৈনিক যুগান্তর পত্রিকার ফুলপুর প্রতিনিধি সিনিয়র সাংবাদিক নাজিম উদ্দিন, দৈনিক সবুজ পত্রিকার ফুলপুর প্রতিনিধি এটিএম রবিউল করিম রবি,  বাংলাদেশ প্রতিদিনের ফুলপুর প্রতিনিধি এম এ মান্নান, সাংবাদিক সেলিম রানা, বাহার উদ্দিন, নূর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। বাদ যুহর উনার বাড়িতে সকলের আপ্যায়নের ব্যবস্থা করা হয়।
তার ছোট ভাই রুবেল জানান, প্রায় ৬শ মানুষের খাবারের আয়োজন করা হয়েছে। মঙ্গলবারও আত্মীয় স্বজনসহ বিভিন্ন জায়গা থেকে আগত শুভাকাঙ্ক্ষীদের উদ্দেশ্যে এক হাজার মানুষের আপ্যায়নের ব্যবস্থা করা হচ্ছে। ড. সাইদুর রহমান বলেন, এক মাসের ছুটিতে দেশে এসেছি। এ উপলক্ষে মা বাবাকে সময় দিব। এছাড়া বিভিন্ন জায়গায় যে প্রোগ্রাম দেওয়া হয়েছে এগুলো যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারি এজন্য সকলের দোয়া কামনা করছি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |