শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন

সড়কে ট্রেনের বগী দুর্ভোগে এলাকাবাসি

সড়কে ট্রেনের বগী দুর্ভোগে এলাকাবাসি

কিশোরগঞ্জের

ভৈরব প্রতিনিধি :  কিশোরগঞ্জের ভৈরবে মানুষের চলাচলের রাস্তার উপর ট্রেনের বগী পড়ে থাকায় দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ। এলাকাবাসির দাবী দ্রুত সময়ের মধ্যে রাস্তা থেকে ট্রেনের ক্ষতিগ্রস্থ বগিটি সরিয়ে সাধারণ মানুষের চলাচলের রাস্তাটি উন্মোক্ত করে দেয়া হোক। ভৈরব উপজেলার পৌরশহর জগন্নাথপুর রেলক্রসিং এলাকায় গত ২৩ অক্টোবর ট্রেন দুর্ঘটনা ঘটে। ঐ ঘটনায় বহু লোক হতাহত হয়। ঘটনার পর দুর্ঘটনা কবলিত ট্রেনের দুটি বগী রেল লাইন থেকে সরিয়ে মানুষের চলাচলের রাস্তার উপর রাখা হয়। এতে করে কয়েকটি গ্রামের সাধারণ মানুষের চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ হয়ে যায়। ঘটনার পর থেকে ঘটনাস্থলটিতে ভুতুড়ে পরিবেশ বিরাজ করছে।

 

দুর্ঘটনার পর এখানকার বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন রয়েছে। এতে করে এখানে প্রায়ই ছিনতাইসহ অপরাধমুলক কর্মকান্ড বৃদ্ধি পেয়েছে। রাস্তাটি বন্ধ থাকায় সাধারণ মানুষের চলাচল, ব্যবসায়ীদের মালামাল পরিবহন, শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্টানে যাতায়াত, অশুস্থ রোগীদের সেবা নিতে হাসপাতালে যাওয়া সহ ২টি গ্রামের লোকজন কেউ মারা গেলে তাদের লাশ নিতে কবরস্থানে নিতে ভোগান্তিতে পড়তে হচ্ছে। রেল লাইনে মানুষের হাটাচলো নিষেধ থাকলেও বাধ্য হয়ে মানূষকে রেললাইন দিয়েই চলাচল করতে হয়। রাস্তা থেকে ক্ষতিগ্রস্থ বগীগুলো অপসারণ করা হলে সাধারণ মানুষের দুর্ভোগ লাগব এমনটাই প্রত্যাশা ওই এলাকার সাধারণ মানুষের।

এলাকাবাসি জানান, এখানে পড়ে থাকা বগীগুলো থেকে বহুলোকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তাই এ যায়গাটিতে ভুতুড়ে পরিবেশ বিরাজ করছে। এদিক দিয়ে আসলেই মনের মাঝে একটা ভয় বিরাজ করে। ভৈরব রেল ষ্টেশনের ব্যবসায়ীরা বলেন, আমরা রাতের বেলা বাড়িতে ফেরার সময় এদিক দিয়ে আসলে ছিনতাইকারিদের কবলে পড়তে হয়। তাছাড়া ভয়ে মনের ভেতরটা মুচর দিয়ে উঠে। কিছুদিন যাবত এখানে চুরি ছিনতাইসহ অপরাধমূলক কর্মকান্ড বেড়ে গেছে। অপরদিকে রেল লাইনে চলাচল নিষেধ থাকলেও বাধ্য হয়েই রেললাইন দিয়ে চলতে হচ্ছে। এতে করে দুর্ঘটনার আশংকা রয়েছে। রেলষ্টেশন মাষ্টার ইউছুফ আলী অপু বলেন, রাস্তা থেকে ট্রেনের বগীগুলো অপসারণ করতে এ পর্যন্ত ৩ বার তারিখ নির্ধারণ করা হয়েছিল। দেশের সার্বিক পরিস্থিতির কারণে সেটা সম্ভব হয়নি। আশা করছি অচিরেই ক্ষতিগ্রস্থ বগীগুলো চলাচলের রাস্থা থেকে অপসারণ করে মানুষের চলাচলের ব্যবস্থা করা হবে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |