শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন

আপডেট
ময়মনসিংহ ৯ আসনে প্রার্থিতা ফিরে পেলেন আ.লীগের প্রার্থী আব্দুস সালাম

ময়মনসিংহ ৯ আসনে প্রার্থিতা ফিরে পেলেন আ.লীগের প্রার্থী আব্দুস সালাম

নিজস্ব  প্রতিবেদক: ঋণ খেলাপি অভিযোগে ময়মনসিংহ ৯ আসনের নৌকার প্রার্থী মেজর জেনারেল (অব) আব্দুস সালামের মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত স্থগিত করেছে হাইকোর্ট। সোমবার (১৮ ডিসেম্বর) এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমান ও বিচারপতি ড.বশির উল্লাহ সমন্বয়ে গঠিত হাইকোর্ট এ আদেশ দেন।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে মেজর জেনালের (অব:) আব্দুস সালামের প্রাথমিকভাবে বৈধ ঘোষিত হন। তবে তার বিরুদ্ধে আপিল করেন বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন (আপিল নম্বর ৪৮৫/২০২৩)। উক্ত আপিলে আব্দুস সালামের বিরুদ্ধে ঋণ খেলাপির অভিযোগ আনা হয়।

গত (বৃহস্পতিবার) বিকেল ৩টা ৫ মিনিটে মনোনয়নপত্রের বৈধতা চ্যালেঞ্জ করে স্বতন্ত্র প্রার্থীর করা আবেদন মঞ্জুর করে আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের অডিটোরিয়ামে (বেজমেন্ট-২) আপিল শুনানির পর প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল এই রায় ঘোষনা করেন। পরে মেজর জেনালের(অব:) আব্দুস সালামের প্রার্থিতা বৈধ এবং ইসির আদের্শকে চ্যালেঞ্জ করে তাঁর প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রিট করেছিলেন। মহামান্য হাইকোর্ট রিটের শুনানি শেষে ইসির দেওয়া আদেশ স্থগিত করে তাঁকে প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ দেওয়ার পাশাপাশি রুল জারি করেছেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |