শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন

আপডেট
সাংসদ ধনুর ‘আদালতকে ম্যানেজ’ করার কথায় বিস্মিত সচেতন মহল

সাংসদ ধনুর ‘আদালতকে ম্যানেজ’ করার কথায় বিস্মিত সচেতন মহল

স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের ভালুকা আসনের সরকার দলীয় সংসদ সদস্য ও আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়নে নির্বাচন করা আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু ‘আদালতকে ম্যানেজ’ করার কথা বলায় বিস্ময় প্রকাশ করেছেন সচেতন মহল। গত ১ জানুয়ারী সোমবার রাতে বেসরকারী স্যাটেলাইট টেলিভিশন ৭১ টিভিতে অনুষ্ঠিত এক টক শোতে সঞ্চালকের প্রশ্নে তিনি ওই কথা বলেন। সরকার দলীয় একজন সংসদ সদস্যের দেশের সর্বোচ্চ আদালত নিয়ে এমন মন্তব্য গোটা দেশের আইন ব্যাবস্থাকে প্রশ্নবিদ্ধ করেছে বলেও মনে করছেন সশিল সমাজের ব্যাক্তিবর্গ।

ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব এম.এ. ওয়াহেদ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার পর থেকের তাকে নানা ভাবে হয়রানী করছেন সরকার দলীয় সংসদ সদস্য ও আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়নে নির্বাচন করা কাজিম উদ্দিন আহম্মেদ ধনু। ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব এম.এ. ওয়াহেদ বলেন, সরকার দলীয় একজন সংসদ সদস্য যখন দেশের সর্বোচ্চ আদালত নিয়ে এমন বাজে মন্তব্য করে তখন আমরা অবাক হই। তিনি তো দেশের আইন ব্যবস্থাকেই প্রশ্নবিদ্ধ করে ফেলেছেন। উনার এমন মন্তেব্যে আমি তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

আমি প্রার্থী হওয়ার পর থেকেই তার মাথা নষ্ট হয়ে গেছে। তিনি বুঝতে পেরেছেন যে তার জনপ্রিয়তা একেবারেই তলানিতে গিয়ে ঠেকেছে। তাই তিনি এসব আজেবাজে মন্তব্য করছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রক্রিয়া শুরু হওয়ার আগেই আমি আমার পাপোয়া নিউনিগির নাগরিকত্ব সেলেন্ডার করেছি। তারপরও তিনি অন্যায়ভাবে আমাকে নানারকম হয়রানী করছেন। আমি বিশ্বাস করি আমার সাথে এসব অন্যায়ের জবাব আগামী ৭ জানুয়ারী ভালুকার মানুষ ব্যালটের মাধ্যমে দিবে। সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু বলেন, আদালত অবমাননাকর এমন কোন কথা আমি একাত্তর টিভির টক শোতে বলিনি। তবে ‘স্লিপ অব টাং’ হতে পারে। এ বিষয়ে সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক বলেন, আপিল বিভাগের একজন বিচারপতি সম্পর্কে ধনু সাহেবের এহেন মন্তব্য অসৌজন্যমূলক দুঃখজনক এবং আদালত অবমাননাকর ৷ একজন সংসদ সদস্যের কাছ থেকে এরকম মন্তব্য কোনোভাবেই কাম্য নয় ৷

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |