শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন

আপডেট
টেন্ডার ছাড়া স্কুলের মালামাল বিক্রিঃ ম্যানেজিং কমিটির বিরুদ্ধে থানায় অভিযোগ

টেন্ডার ছাড়া স্কুলের মালামাল বিক্রিঃ ম্যানেজিং কমিটির বিরুদ্ধে থানায় অভিযোগ

টেন্ডার ছাড়া স্কুলের মালামাল বিক্রিঃ ম্যানেজিং কমিটির বিরুদ্ধে থানায় অভিযোগ

খাইরুল ইসলাম আল আমিনঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার ৪০ নং হারুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সহ-সভাপতি ও এক সদস্যের বিরুদ্ধে টেন্ডার ছাড়াই স্কুলের পুরাতন বেঞ্চ টেবিলের কাঠামো নিয়ে যাওয়ার অভিযোগে বিদ্যালয়ে প্রধান শিক্ষক শরীফা বেগম বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তরা হলেন, ৪০ নং হারুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মানেজিং কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান চকদার, সহ-সভাপতি মোজাম্মেল হক চকদার ও সদস্য চাঁন মিয়া।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, গত ১১মে শনিবার ছিল সাপ্তাহিক ছুটির দিন। এ সুযোগে অভিযুক্ত ব্যক্তিরা বিদ্যালয়ে র¶িত একটি কক্ষের তালা ভেঙ্গে পুরাতন আসবাবপত্রের কাঠ ও লোহার বেঞ্চ টেবিলের কাঠামো নিয়ে যায়। যার আনুমানিক মূল্য ১০হাজার টাকা। পরে বিষয়টি জানতে পেরে প্রধান শি¶ক ঊর্ধ্বতন কর্তৃপ¶কে অবহিত করেন। কর্তৃপক্ষের নির্দেশে ১৩মে সভাপতি সহ তিনজনকে অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। উপজেলা প্রাথমিক শি¶া কর্মকর্তা নিলুফার হাকিম বলেন, এ ব্যাপারে উপজেলা সহকারী শিক্ষক অফিসার রেজাউল করিমকে দায়িত্ব দেওয়া হলে তিনি তদন্তে ঘটনার সত্যতা পেয়েছেন। এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে পরামর্শ করে থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

এ ব্যাপারে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা ঈশ্বরগঞ্জ থানার উপ-পরিদর্শক জুয়েল রানা জানান, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। উল্লেখ, উপজেলার মাইজবাগ ইউনিয়নের ৪০ নং হারুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোস্তাফিজুর রহমান চকদার সরকারী নিয়মের তোয়াক্কা না করে বিদ্যালয়ের পুরাতন ২শ ৮কেজি লোহার বেঞ্চ ও টেবিলের ফ্রেম হারুয়া বাজারে জামাল হোসেনের ভাঙ্গারি দোকানে বিক্রি করে দেন। এনিয়ে গত ১২মে “ঈশ্বরগঞ্জে সভাপতির বিরুদ্ধে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ” শিরোনামে দৈনিক প্রতিদিনের কাগজে প্রকাশিত হলে বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |