শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন

আপডেট
ময়মনসিংহে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভায় রেঞ্জ ডিআইজি

ময়মনসিংহে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভায় রেঞ্জ ডিআইজি

 রেজাউল করিম রেজা,ময়মনসিংহ : শহীদ বীর মুক্তিযোদ্ধা পুলিশ সুপার মুন্সি কবির উদ্দিন আহমেদ মাল্টিপারপাস শেডে (কল্যাণ শেড) ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি’র কার্যালয়ের আয়োজনে ময়মনসিংহ জেলার স্থানীয় ও জাতীয় পর্যায়ের গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ রেঞ্জের সম্মানিত ডিআইজি, জনাব ড. মোঃ আশরাফুর রহমান।

আজ ৯ সেপ্টেম্বর দুপুরে মতবিনিময় সভায় বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দের বক্তব্যে বক্তারা বর্তমান পরিস্থিতিতে পুলিশি কার্যক্রম দ্রুত স্বাভাবিক করার আহ্বান জানান। নগরীর যানজট সমস্যা ও মাদকের বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ নিতে অনুরোধ করেন। এছাড়াও সমসাময়িক বিষয় নিয়ে ডিআইজি মহোদয় কে বিভিন্ন প্রশ্ন ও মতামত প্রদান করেন। জবাবে রেঞ্জ ডিআইজি মহোদয় বলেন, ৫ আগস্টের পর উদ্ভূত পরিস্থিতিতে পুলিশের কার্যক্রম পুরোপুরি স্থবির হয়ে পড়েছিল। জুনিয়র পুলিশ সদস্যরা হতাশাগ্রস্থ হয়ে মনোবল হারিয়ে ফেলে। পরিস্থিতি উত্তরণে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগন তাদের সাথে কথা বলে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়ে কাজে উদ্বুদ্ধ করছেন। জনগণের কাঙ্খিত সেবা প্রদান ও স্থিতিশীল পরিবেশ তৈরি করে শান্তি প্রতিষ্ঠায় পুলিশের ব্যাপক সংস্কার এবং পদ্ধতিগত পরিবর্তন করা হচ্ছে।

তিনি আরো বলেন, পুলিশ আইনের মধ্যে থেকে সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে কাজ করবে। এখন থেকে পুলিশ বাদী হয়ে মামলা করবে না। ভুক্তভোগী মামলা করবে পুলিশ তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। কেউ যেন হয়রানির শিকার না হয় সেদিকে সচেষ্ট থাকবে। ময়মনসিংহ নগরীর ট্রাফিক নিয়ন্ত্রণে সম্মানিত বিভাগীয় কমিশনারের নেতৃত্বে একটি টিম কাজ করছে। পুলিশও এব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করবে। সভায় স্বাগত বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলার পুলিশ সুপার, জনাব মোঃ আজিজুর রহমান বিপিএম। এসময় আরো উপস্থিত ছিলেন রেঞ্জ ডিআইজি’র কার্যালয় ময়মনসিংহের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ), জনাব সৈয়দ আবু সায়েম বিপিএম-সেবা; অতিরিক্ত ডিআইজি (ক্রাইম এন্ড অপস্), জনাব মোঃ শরিফুর রহমান বিপিএম সহ রেঞ্জ অফিস ও জেলা পুলিশ ময়মনসিংহের ঊর্ধ্বতন কর্মকর্তাগন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |