শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন

আপডেট
ময়মনসিংহে ক্ষমতার অপ-ব্যবহারে নির্মিত অপরিকল্পিত কারখানা অন্যত্র সরিয়ে নেয়ার দাবী

ময়মনসিংহে ক্ষমতার অপ-ব্যবহারে নির্মিত অপরিকল্পিত কারখানা অন্যত্র সরিয়ে নেয়ার দাবী

মামুনুর রশীদ মামুন: ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ময়মনসিংহ সদর,চুরখায় মোড় সংলগ্ন, তেলের পাম্পের পাশে সড়ক বিভাগের জায়গা দখল করে (মহাসড়ক ঘেষে) অপরিকল্পিত জায়গায় এস আলম রেডিমিক্স কংক্রিট নামে দীর্ঘদিন ধরে বালু ও পাথরের মিক্সিং ব্যবসা কারখানা গড়ে উঠেছে!

ফলে একদিকে ঘটছে যেমন নানা সড়ক দূর্ঘটনা,সৃষ্টি হচ্ছে নানা জনদূর্ভোগ, অন্যদিকে পরিবেশ দূষণে ব্যাপক বিপর্যয় ডেকে এনেছে কারখানাটি ! আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালীন, বারবার অভিযোগ দিয়েও, কোন প্রতিকার পাননি স্থানীয় এলাকাবাসী! জানা গেছে,আওয়ামী লীগ নেতাদের নাম ভাঙিয়ে এবং পরিবেশ আইন অমান্য করে, সড়ক বিভাগের জায়গা অবৈধভাবে দখল করে বেপরুয়া ব্যবসা করার ফলে সাধারন মানুষের চলাচলে সমস্যা হচ্ছে।

যদিও বিভিন্ন জায়গায় এসব অপরিকল্পিত কারখানা থেকে, কোন প্রকার রাজস্ব পায় না সরকার! গোপন সূত্রে জানা গেছে,ময়মনসিংহের সড়ক বিভাগের এক কর্মচারীর সাথে অবৈধ লেনদেন করে অপরিকল্পিত জায়গায় নির্মান করেছেন এই পাথর কারখানাটি” তবে সচেতন মহল মনে করেন, অপরিকল্পিতভাবে গড়ে ওঠা কারখানাটি, সড়ক দুর্ঘটনা, জনদুর্ভোগ, এবং পরিবেশ রক্ষার্থে অনত্র সরিয়ে নেওয়ার ব্যবস্থা করা উচিত।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |