শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন

ময়মনসিংহে জোরপূর্বক জমিদখলের চেষ্টা : খুন জখমের আশঙ্কা

ময়মনসিংহে জোরপূর্বক জমিদখলের চেষ্টা : খুন জখমের আশঙ্কা

 রেজাউল করিম রেজা, ময়মনসিংহ : ময়মনসিংহের সদর থানার অন্তর্গত উত্তর দাপুনিয়াগ্রামে জালু ব্যাপারীর মোড় আদালতের মামলাকে উপেক্ষা করে জোরপূর্বক জমিদখলসহ ঘর নির্মাণের অভিযোগ। এই ঘটনার সাথে সরাসরি চার নারী জড়িত। মোঃ মুখলেসুর রহমান বাদী হয়ে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ সূত্রে জানা যায়, অভিযোগকারী এবং প্রতিপক্ষের লোকজন আপন ভাই, ভাই বউ ও ভাতিজি। তাদের পৈত্রিক সম্পত্তি ক্রয় বিক্রয় এবং ভাগ বাটোয়ারা নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছে। পিতার পৈত্রিক সম্পত্তি প্রাপ্ত হয়ে মোঃ মোখলেসুর রহমাম তার ছেলে রাশেদুর রহমানের কাছে ১১ শতাংশ ভূমি বিক্রয় করে দখল বুঝিয়ে দেন।

এই দলিল বাতিলের জন্য ময়মনসিংহে জজকোর্ট মোকদ্দমা দায়ের করেন যাহা বর্তমানে বিচারাধীন রয়েছে। আদালতের কোন আদেশ না থাকা সত্ত্বেও প্রতিপক্ষের লোকজন ছেলের ক্রয় কৃত জমি জোরপূর্বক দখল করে ঘর নির্মাণ করার পায়তারা করতেছে । উক্ত জমি নিয়ে ময়মনসিংহ বিজ্ঞ সদর সিনিয়ন সহকারী জজ আদালতে ২টি মামলা চলমান রহিয়াছে। যাহার নং-২৮৮/২০২২, ধারা-অন্য প্রকার ও ২য় ৫৬৬/২০২২। আদালতে দুইটি মামলা থাকা সত্ত্বেও গত ৯ সেপ্টেম্বর সকাল ৯ টার দিকে ছেলের ক্রয়কৃত জমিতে অনধীকার প্রবেশ করিয়া লাঠিসোঠা ও ইট স্থাপন করিয়া আমার ছেলের ক্রয়কৃত জমি বেদখল করার চেষ্টা করলে আমি কোতোয়ালি মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করি। থানা পুলিশ বাধা নিষেধ করিলেও প্রতিপক্ষ বাঁধা নিষেধ মানে নাই এদিকে স্থানীয়রা বলছেন, পক্ষ প্রতিপক্ষদের কোন বন্টন নামা দলিল না থাকায় এমন ঝামেলার সৃষ্টি হয়েছে।

এটা নিয়ে গ্রামে অনেকবার দরবার সালিশ হলেও কোন পক্ষেই মানতে রাজি না। তারা দুই ভাই মিলে পৈত্রিক সম্পত্তি ভাগবাটোয়ারা ছাড়াই বিক্রি করে আসছে। কারণ রাস্তার পাশে জমি থাকায় বাজার মূল্য অনেক বেশি। তাই উভয় পক্ষের চোখ এখন ওই জমির উপরে। আরো বলেন যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে এদিকে প্রতিপক্ষের ভাই বউ এবং ভাতিজিরা জানায়, তাদের দাদার পৈত্রিক সম্পত্তি এখন পর্যন্ত কোন সুনির্দিষ্টভাবে ভাগবাটোয়ারা হয় নাই। তাই তাদের জমি বলে ঘর উত্তোলন করছেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |