শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন

আপডেট
জয়পুরহাটে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন

জয়পুরহাটে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন

জয়পুরহাট প্রতিনিধি : “জন্ম-মৃত্যু নিবন্ধন, আনবে দেশে সুশাসন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ রোববার সকাল সাড়ে ১০ টায় র‍্যালী ও আলোচনা সভা আয়োজনের মধ্য দিয়ে জয়পুরহাটে জাতীয় জন্ম ও মৃত্যু দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে। জেলা প্রশাসন জাতীয় জন্ম ও মৃত্যু দিবস পালন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক সরকার মোহাম্মদ রায়হান। প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ মহীউদ্দীন জাহাঙ্গীর। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ সাজ্জাদ হোসেন সভায় জন্ম মৃত্যু নিবন্ধন বিষয়ে করনীয় নিয়ে একটি পাওয়ার প্রেজেন্টেশনের মাধ্যমে ১৮ দফা সেবা সম্পর্কিত তথ্যচিত্র উপস্থাপন করেন।

সুশাসন প্রতিষ্ঠায় জন্ম -মৃত্যু নিবন্ধন নিশ্চিত করার প্রতি গুরুত্বারোপ করে কার্যকরী পদক্ষেপ গ্রহনের আহ্বান জানিয়ে আলোচনায় অংশ গ্রহন করেন জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাশেদুল ইসলাম, ক্ষেতলাল উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুম, জয়পুরহাট পৌরসভার স্যানিটারী ইন্সপেক্টর মোঃ মামুনুর রশিদ, বাগজানা ইউনিয়ন পরিষদের প্রশাসনিক কর্মকর্তা আব্দুল মোমিন প্রমূখ।

আলোচনা শেষে জন্ম মৃত্যু নিবন্ধন কার্যক্রমে অসাধারণ অবদানের জন্য পৌরসভা ক্যাটাগরিতে জয়পুরহাট পৌরসভা, উপজেলা ক্যাটাগরিতে ক্ষেতলাল উপজেলা ও ইউনিয়ন ক্যাটাগরিতে বাগজানা ইউনিয়ন পরিষদকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়। জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসে কর্মসূচীতে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের কর্মকর্তারা, বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি ও গ্রাম পুলিশের প্রতিনিধিরা অংশ গ্রহন করেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |