শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন

আপডেট
জয়পুরহাটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ৭৫০০ টাকা জরিমানা

জয়পুরহাটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ৭৫০০ টাকা জরিমানা

জয়পুরহাট প্রতিনিধি :  বাজারে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের গঠিত বাজার মনিটরিং টাস্কফোর্স   এ অভিযান চালায়। এ সময় পণ্যের যথাযথভাবে মূল্য তালিকা সংরক্ষণ না করা, লাইসেন্স না থাকা এবং অধিক মূল্যে পণ্য বিক্রি করায় সাত  ব্যবসায়ীকে সাত হাজার ৫শ   টাকা জরিমানা করা হয়েছে ।

হাটবার হিসেবে শনিবার (১২ অক্টোবর  ) দুপুরে শহরের নতুনহাটে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের  সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজ্জাদ হোসেন।  অভিযানের সময় উপস্থিত  অতিরিক্ত জেলা  জেলা প্রশাসক (রাজস্ব)  সবুর আলী বলেন,   নিত্যপণ্যের দাম ঠিক রাখতে অভিযান পরিচালনা করা হচ্ছে । দোকানে পণ্যের মূল্যতালিকা টাঙানো , বাড়তি দাম রাখা ও ভেজাল পণ্য বিক্রি করা হচ্ছে কি না এসব দেখা হচ্ছে।  নিত্যপণ্য সবজি, চাল, মাছ, ডিম, মুরগি ও মাংস বাজার তদারকি করার পাশাপাশি মূল্য তালিকা টাঙানোসহ ক্রয়-বিক্রয়ের রশিদ খতিয়ে দেখেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাজ্জাদ হোসেন।

বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী মানুষের ক্রয় সীমার মধ্যে যেন থাকে সে ব্যাপারে বর্তমান সরকার প্রতিটি জেলায় বাজার মনিটরিং টাস্কফোর্স গঠন করে দিয়েছেন। সেই   টাস্কফোর্সের আওতায় অভিযান চালানো হচ্ছে বলে জানান, অতিরিক্ত জেলা  জেলা প্রশাসক (রাজস্ব)  সবুর আলী। কিছু অসাধু ব্যবসায়ী জেলার বিভিন্ন হাট- বাজারগুলোতে  বেশি মূল্যে পণ্য বিক্রি করছে এমন অভিযোগ পেয়ে জয়পুরহাট জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশনায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।  বাজার স্থিতিশীল রাখতে জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে বলেও জানানো হয়।

জেলা কৃষি বিপণন কর্মকর্তা মেহেদী হাসান,  কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব’র) জেলা সভাপতি আব্দুস সালাম, ছাত্র প্রতিনিধি হাসিবুল ও মোবাশ্বের   অভিযানের সময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |