শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন

জয়পুরহাটে সিআরডি স্কুলের বিজ্ঞান ও গণিত মেলা অনুষ্ঠিত

জয়পুরহাটে সিআরডি স্কুলের বিজ্ঞান ও গণিত মেলা অনুষ্ঠিত

শাহাদুল ইসলাম সাজু,জয়পুরহাট: জয়পুরহাটে একটি ব্যতিক্রমী আয়োজন শিশু শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক করে গড়ে তোলা ও গণিত ভীতি দূর করতে সিআরডি স্কুলে আজ শনিবার বিকালে বিজ্ঞান ও গণিত মেলার আয়োজন করা হয়। বিজ্ঞান ও গণিত মেলার উদ্বোধন করেন জয়পুরহাট ইন্সটিটিউট অব মাইনিং মিনারোলজি এন্ড মেটালার্জির ( আই এম এম এম) প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. প্রদীপ কুমার বিশ্বাস।

সিআরডি স্কুলের অনারারী চেয়ারম্যান বগুড়া শজিমেক হাসপাতালের সহকারী অধ্যাপক ডাঃ মনিরুজ্জামান মানিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিআরডি স্কুলের পরিচালক মাহমুদুল করিম, উপাধ্যক্ষ ফিরোজ হোসেন সরদার, দোয়ানীঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জাকির হোসেন প্রমূখ।

শিশু শিক্ষার্থী ওয়ালিউর রহমানের বায়ু বিদ্যুৎ প্রকল্প, শাহজালাল নাফির গ্রীণ হাউস প্রকল্প, রাইয়ান তীর্তর চাঁদের দশা ও আইমান সাদিকের যোগ বিয়োগ ও গুণের ধারনা প্রকল্প দর্শনার্থী শিশুরা বেশ উপভোগ করেন।
শিশু শ্রণী থেকে ৫ম শ্রণীর শিশু শিক্ষার্থীরা ৪০ টি স্টলে তাদের বিজ্ঞান ও গণিত ভিত্তিক বিভিন্ন বিষয় বা প্রকল্প উপস্থাপন করে।

সার্বিক মূল্যায়নে বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি ও সভাপতি। সিআরডি স্কুলের অনারারী চেয়ারম্যান বগুড়া শজিমেক হাসপাতালের সহকারী অধ্যাপক ডাঃ মনিরুজ্জামান মানিক বলেন,শিশু শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক করে গড়ে তোলা ও গণিত ভীতি দূর করতে প্রতি বছর এই বিজ্ঞান ও গণিত মেলার আয়োজন করা হয়ে থাকে। সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে শিশুরা নৃত্য ও সংগীত পরিবেশন করেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |