শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৮:২২ অপরাহ্ন

পূর্বধলার শিবপুরে কৃষক রবিকুল হত্যার শাস্তির দাবিতে মানববন্ধন

পূর্বধলার শিবপুরে কৃষক রবিকুল হত্যার শাস্তির দাবিতে মানববন্ধন

হানিফ উল্লাহ আকাশ , নেত্রকোনা : নেত্রকোনার পূর্বধলা উপজেলায় প্রতিপক্ষের হামলায় কৃষক রবিকুল ইসলাম (৩২) হত্যার বিচার ও আসামিদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ হয়েছে। আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে হোগলা ইউনিয়নের শিবপুর মঈনুল উলুম নুরানীয়া হাফেজিয়া মাদ্রাসার সামনের সড়কে এলাকাবাসীর ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। নিহত রবিকুল ইসলাম শিবপুর গ্রামের মৃত আবদুল মন্নাফের ছেলে। তিনি শিবপুর মঈনুল উলুম নুরানীয়া হাফেজিয়া মাদরাসার সভাপতি ছিলেন। ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালেবক্তব্য দেন, নিহতের মা রেজিয়া খাতুন, স্ত্রী সোমা আক্তার, শিবপুর মঈনুল উলুম নুরানীয়া হাফেজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক মো. আবদুল জলিল, শিক্ষার্থী মাহমুদুল হাসান, প্রতিবেশী ইসলাম উদ্দিন, শাহিন মিয়া, রফিকুল ইসলাম, মো. শামিম মিয়া, সাইদুল ইসলাম প্রমুখ।

এলাকার কয়েকজন বাসিন্দা ও থানা-পুলিশ সুত্রে জানা গেছে, রবিকুল ইসলামের সঙ্গে একই গ্রামের দুলাল মিয়া জমিসংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। গত ৬ সেপ্টেম্বর বিকেল তিনটার দিকে রবিকুল তাঁর মামা নুরুল হককে নিয়ে মোটরসাইকেলে করে পূর্বধলায় যাচ্ছিলেন। মেঘশিমুল পশ্চিমপাড়া পাকা রাস্তায় পৌঁছামাত্র আগে থেকে ওত পেতে থাকা দুলাল মিয়ার নেতৃত্বে লোকজন রবিকুলের উপর হামলা করে গুরুতর জখম করে। পরে স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। রাতে ওই হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। ঘটনার পরদিন নিহতের বড় ভাই আবদুল সাত্তার বাদী হয়ে দুলাল মিয়াকে প্রধান আসামি করে ১১ জনের বিরুদ্ধে মামলা করেন।

মামলার বাদী আবদুল সাত্তার বলেন, আমার ভাই এলাকায় একজন পরোপকারী ভালো মানুষ হিসেবে পরিচিত ছিলেন। তিনি মানুষের বিপদে আপদে এগিয়ে যেতেন। এলাকায় অন্যায়ের প্রতিবাদ করতেন। দুলাল মিয়া তাঁর লোকজন নিয়ে প্রকাশ্য দিবালোকে তাঁকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করেছে। তাঁর তিনটি ছোট মেয়েকে এতিম করেছে। শিবপুর মাদ্রাসার প্রধান শিক্ষক মো. আবদুল জলিল বলেন, রবিকুল মাদ্রাসার সভাপতি থাকাকালে মাদ্রাসার উন্নয়নসহ এলাকার নির্যাতিত মানুষের পাশে দাঁড়াতেন। তাঁর হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতা আইনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |