শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন

আগামী প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে সমাজ পবিবর্তনে হাল ধরতে হবে: মাসুদুর রহমান

আগামী প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে সমাজ পবিবর্তনে হাল ধরতে হবে: মাসুদুর রহমান

চট্টগ্রাম অফিস: লিম ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান মো. মাসুদুর রহমান বলেছেন, দুষিত সমাজ ব্যবস্থা পরিবর্তন করতে সুন্দর ক্যারিয়ার গঠনের কোন বিকল্প নেই। আগামী প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে সমাজ পবিবর্তনে হাল ধরতে হবে। শনিবার (১৯ অক্টোবর) দুপুরে ফটিকছড়িতে একটি কমিউনিটি সেন্টারে ইউযুথ ওয়েব সোসাইটি নাজিরহাট জোনের আয়োজনে ক্যারিয়ার গাইডলাইন ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মো. মাসুদুর রহমান শিক্ষার্ধীদের উদ্দেশ্যে বলেন, জন্মগত ভাবেই মানুষ চিন্তা ও সৃষ্টিশীল। এটা মহান আল্লাহ প্রদত্ত। মানুষের এই সুপ্ত চিন্তা শক্তি ও সৃষ্টিশীলতাকে বিকশিত করার লক্ষ্যে জ্ঞান, দক্ষতা বা অভিজ্ঞতা অর্জন করাই হলো শিক্ষা। শিক্ষা মনের একটি চোখ। আনুষ্ঠানিক শিক্ষা তোমাকে জীবিকার নিশ্চয়তা দেবে আর স্বশিক্ষা সৌভাগ্যের দুয়ার খুলে দিবে। নিজে শিখে নাও আর অন্যকে শিক্ষা দাও। নিজে জানো আর অন্যকে জানাও। তবেই একটা শিক্ষিত জাতি গড়ে উঠবে। দেশ ও জাতিকে পরিচালনায় শিক্ষাব্যবস্থায় সুশিক্ষায় শিক্ষিত মানুষ দ্বারা পরিচালিত হওয়া বাঞ্ছনীয়। তাই শিক্ষিত নয়, আমাদেরকে সুশিক্ষিত হতে হবে।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নাসিহাহ্ একাডেমীর চেয়ারম্যান শরীফ উদ্দিন পাটোয়ারী, বিশেষ অতিথি ছিলেন ইউযুথ ওয়েব সোসাইটি চট্টগ্রাম জেলা পূর্বের সভাপতি রাশেদুল ইসলাম চৌধুরী, জয়নাল আবেদীন জয়, মাওলানা আলী হোসেন প্রমুখ। পরে ১৬০ জন শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |