সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

আপডেট
কক্সবাজারে স্বৈরাচারের ‘দোসর’ সাংবাদিকদের তালিকা প্রকাশ করলো বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ফরিদগঞ্জে একই ব্যক্তির সরকারি চাকরিতে বয়স ৫১, মুক্তিযোদ্ধা ভাতায় ৭১! আগের দিন অভিযোগ, পরদিন প্রত্যাহার, ৮৮ দিনে পদোন্নতি ফরিদপুরের সাবেক টিআই দম্পতির আরও সোয়া ৭ কোটি টাকার সম্পদ জব্দ অবৈধভাবে শতকোটি টাকার মালিক, এসপি শাহজাহানের বক্তব্য জানতে চায় দুদক রাজশাহীতে ২৩ হাজার ৫শ ১০ জন শিক্ষার্থীকে এ এইচপিভি টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ শেষ মুহূর্তে মনোনয়ন প্রত্যাহার করল তরফদার, বিজয় নিশ্চিত ইমরুলের পুলিশের থাকা-খাওয়ার মান সন্তোষজনক নয়: স্বরাষ্ট্র উপদেষ্টা কত ক্ষমতা সিন্ডিকেট ব্যবসায়ীদের, প্রশ্ন তাসরিফের শিক্ষা বোর্ডে পাথর-লাঠি-কাঠ দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা
দেবীগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার ঘটনায় আ. লীগের ১২শ নেতাকর্মীর নামে মামলা

দেবীগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার ঘটনায় আ. লীগের ১২শ নেতাকর্মীর নামে মামলা

মোঃ এনামুল হক, দেবীগঞ্জ: পঞ্চগড়ের দেবীগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার ঘটনায় ১৮ অক্টোবর শুক্রবার রাতে দেবীগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। দায়ের হওয়া এ মামলায় ৪৪ জনের নামসহ অজ্ঞাতনামা ১২শ জনকে আসামি করা হয়েছে।মামলার বাদী রবিউল ইসলাম রুবেলের বাড়ি দেবীগঞ্জ উপজেলার দন্ডপাল ইউনিয়নের কালীগঞ্জ হাকিমপুর মৌমারী এলাকায়। তার বাবার নাম মৃত সিরাজুল ইসলাম।মামলার প্রধান আসামি হলেন দেবীগঞ্জ উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ও দেবীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম এমু।

মামলার অন্য আসামিরা হলেন দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসনাৎ জামান চৌধুরী জর্জ, দেবীগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর সফিকুল ইসলাম,চেংঠী হাজরাডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান বুলু মাষ্টার, দেবীগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি ফরিদ হাসান স্বপন, দন্ডপাল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেপাল চন্দ্র রায়, দেবীগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ মিঠু, দেবীগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক ও কালীগঞ্জ কলেজের অধ্যক্ষ, দন্ডপাল ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি শহিদুল ইসলাম, সুন্দরদিঘী ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি কামাল হোসেন, ইনসান আলী, রফিক, আলতাফ হোসেন, ফারুক হোসেন, শহিদুল ইসলাম, নুর আলম, চাঁন মিয়া, ইয়াকুব আলী, রনি ইসলাম, মাসুদ রানা, তরিকুল ইসলাম, ইয়াছিন আলী, সোহেল রানা, মীর্জা আজাহার, আপেল মাহমুদ, হাবিবুর রহমান, আমির হামজা, চিত্র মোহন, সামসুল হক, ইসমাইল হোসেন, আমিনুর রহমান, হারুন অর রশীদ, আব্দুস সালাম ছাড়াও বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

আসামীদের মধ্যে ইতিমধ্যে ৬ জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন ঢাকাইয়াপাড়া এলাকার মৃত খুরশেদ আলমের ছেলে নুর আলম, আব্দুল জলিলের ছেলে চান মিয়া, কালীগঞ্জের বাবুল হোসেনের ছেলে রনি ইসলাম, শিবেরহাট এলাকার আব্দুল হামিদের ছেলে হাবিবুর রহমান ও আমির হামজা, মৃত জুরান আলীর ছেলে সুরুজ্জামানকে আটক করা হয়।মামলার এজাহার থেকে জানা যায়, গত ৪ আগস্ট সারা দেশব্যাপী যখন শেখ হাসিনার সরকারের পতনের আন্দোলন শুরু হয় সেদিন রবিউল ইসলাম রুবেল সাধারণ ছাত্র-জনতার সঙ্গে আন্দোলনে অংশ নিতে দেবীগঞ্জে আসার জন্য রওনা দেন। এরমধ্যে রবিউল ইসলাম রুবেল করতোয়া সেতুর পশ্চিম পাড়ের সড়কে উপস্থিত হওয়ার পর দেবীগঞ্জ উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ও দেবীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম এমুর নেতৃত্বে রুবেলের ওপর হামলা করা হয়। এতে তার বাম হাতে ধারালো অস্ত্রের আঘাত লাগে।

পরে পথচারীরা তাকে উদ্ধার করে দেবীগঞ্জের ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে রুবেলকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে হস্তান্তর করা হয়। তবে বাস চলাচল স্বাভাবিক না থাকায় ঠাকুরগাঁওয়ে তিনি চিকিৎসা নেন। এখন উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছেন রবিউল ইসলাম রুবেল। মামলার বাদী রবিউল ইসলাম রুবেল ঘটনার দিন দেবীগঞ্জ উপজেলার পৌর এলাকায় আরো অনেককে মারধর করা হয় বলে উল্লেখ করেন।মামলা হওয়ার পর এজাহারে থাকা ছয় আসামিকে ইতিমধ্যে দেবীগঞ্জ থানা পুলিশ গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সোয়েল রানা বলেন, পলাতক থাকা আসামিদের গ্রেপ্তারে অভিযান চলবে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |