সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন

আপডেট
মুরাদনগরে উপজেলায় জরায়ু ক্যান্সার প্রতিরোধে বিনামূল্যে কিশোরীদের এইচপিভি টিকা প্রদান গোপালপুরে ১৪’শ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক ময়মনসিংহে বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভা নালিতাবাড়ীতে গারো পাহাড়ের ঢাল থেকে যুবকের মরদেহ উদ্ধার ঠাকুরগাঁওয়ে ইউপি সদস্যদের অপসারণ না করার দাবিতে মানববন্ধন ও র‍্যালি স্ত্রীর ভাইয়ের মেয়েকে বিয়ে করা হারুন মেম্বার গ্রেপ্তার খাগড়াছড়িতে বাঁশরী ওয়াদুদ ফুটবল টুনামেন্টের উদ্বোধন হাসিনার পদত্যাগ ইস্যুতে রাষ্ট্রপতি মিথ্যাচার করেছেন : আসিফ নজরুল হঠাৎ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ছাত্রলীগের ঝটিকা মিছিল নারায়ণগঞ্জে যানজট নিরসন, চাঁদাবাজী বন্ধ ও বাজার সিন্ডিকেট ভেঙ্গে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবীতে মানববন্ধন
হঠাৎ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ছাত্রলীগের ঝটিকা মিছিল

হঠাৎ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ছাত্রলীগের ঝটিকা মিছিল

হঠাৎ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ছাত্রলীগের ঝটিকা মিছিল

নিজস্ব প্রতিনিধি: আওয়ামী লীগের টানা চার মেয়াদের বেশিরভাগ সময় জামায়াতে ইসলামী ও তাদের ছাত্র সংগঠন ছাত্রশিবির নানা ইস্যুতে দেশের বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল করেছে। এবার ক্ষমতা হারানোর পর আওয়ামীলীগের ছাত্র সংগঠন ছাত্রলীগও একই পথ ধরেছে। সোমবার (২১ অক্টোবর) সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঝটিকা মিছিল করেছে ছাত্রলীগের সাবেক নেতারা। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বিরুদ্ধে দেওয়া সব মামলা প্রত্যাহারের দাবিতে এ বিক্ষোভ মিছিল করেন তারা। বিক্ষোভ সমাবেশ শেষে সংক্ষিপ্ত সমাবেশে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধুর আদর্শের আলোকে তার কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে যখন সমৃদ্ধির মহাসড়ক দিয়ে দেশকে এগিয়ে নিয়ে চলেছিলেন, তখন পাকিস্তান সমর্থিত সাম্প্রদায়িক শক্তি জামায়াত-শিবির-বিএনপি সারা দেশে হত্যা, অগ্নিসংযোগ, লুটতরাজ, মন্দির-গির্জা ভাঙচুর, সংখ্যালঘুদেরকে হত্যা, পুলিশ-আনসার হত্যা, আওয়ামী লীগের নেতা-কর্মীদের হত্যা, সংসদ ভবন, গণভবন, প্রধানমন্ত্রীর কার্যালয়, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসসহ সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা করে ব্যাপক ক্ষতি সাধনের মধ্য দিয়ে দেশকে অস্থিতিশীল করে তুলে। নির্বাচিত সরকারকে ক্ষমতাচ্যুত করে। সরকার প্রধান শেখ হাসিনাকে জোর করে দেশত্যাগ করতে বাধ্য করে। জাতির পিতা বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত ধানমন্ডির ৩২ নম্বর ঐতিহাসিক বাড়িটি পুড়িয়ে দেয়।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে অন্যায় করা হচ্ছে। এই অন্যায়ের প্রতিবাদ করতে এসেছি। এই সব মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। ছাত্রলীগের সাবেক নেতারা রাজপথে আছি, আন্দোলন সংগ্রামের মাধ্যমে সরকারকে মিথ্যা মামলা প্রত্যাহার করতে বাধ্য করবো। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক যুগ্ম আহ্বায়ক নিজাম উদ্দিন বলেন, শেখ হাসিনার বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দেওয়া হয়েছে, হচ্ছে। চেপে বসা অপশক্তির সরকার তাদের দোসরদের দিয়ে এই মিথ্যা মামলা করাচ্ছে। বাঙালির মুক্তি আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধের নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগকে রাজনীতির মাঠ থেকে উচ্ছেদ করার অসৎ উদ্দেশে চেপে বসা সরকার এসব নোংরামি করছে। এসময় বঙ্গবন্ধু এভিনিউয়ে বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন, গণশিক্ষাবিষয়ক সম্পাদক আবু আব্বাস ভূঁইয়া, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য শেখ মুহাম্মদ জামাল হোসাইন, ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক এনামুল হক প্রিন্স, হাসান আহম্মেদ খান, সাবেক সহ-সভাপতি এম. এম. নাজমুল হাসান, ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সোহেল রানা, ইডেন কলেজ ছাত্রলীগের সাবেক সহ সভাপতি পারভিন মিশু ও লাবনী চৌধুরী, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মো. হাসান প্রমুখ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |