বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন

আপডেট
রাষ্ট্রপতি ইস্যুতে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত শিক্ষার্থীরা ন্যায্য মূল্যের শাক-সবজি বিক্রির উদ্যোগ ভর্তি পরীক্ষার্থীদের জন্য বিশেষ বাস সার্ভিস চালু বাকৃবি প্রশাসনের ‘সরকারি চাকরি করতে পারবে না নিষিদ্ধ সংগঠনের কর্মীরা’ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর, যা বললেন সারজিস ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক মিরপুর বিভাগ মত-বিনিময় সভা সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার ঘূর্ণিঝড় দানা : ১৪ জেলায় জলোচ্ছ্বাসের আশঙ্কা শ্রীকাইল কৃষ্ণ কুমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণ  ৭০ জনেরও বেশি ইসরায়েলি সেনাকে হত্যা করেছে হিজবুল্লাহ
হাতিয়ায় প্রস্তুত ২৪২ আশ্রয়কেন্দ্র, খোলা হয়েছে কন্ট্রোলরুম

হাতিয়ায় প্রস্তুত ২৪২ আশ্রয়কেন্দ্র, খোলা হয়েছে কন্ট্রোলরুম

হাতিয়ায় প্রস্তুত ২৪২ আশ্রয়কেন্দ্র, খোলা হয়েছে কন্ট্রোলরুম

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর হাতিয়ায় ঘূর্ণিঝড় ‘দানা’ মোকাবেলায় ২৪২টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এদিকে সিপিপির ১৭৭টি ইউনিটের স্বেচ্ছাসেবকদের প্রস্তুত থাকা ও নৌ-চলাচল বন্ধ রাখার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে একটি কন্ট্রোলরুম খোলা হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমি মিল্টন চাকমা। এ সময় উপস্থিত ছিলেন সরকারী কর্মকর্তা, ফায়ার সার্ভিস সদস্য, জনপ্রতিনিধি ও স্বাস্থ্য কমপ্লেক্সের প্রতিনিধিরা। এর আগে বুধবার ৩নং সতর্ক সংকেত দেওয়ার পর থেকে হাতিয়ার সঙ্গে মূলভখন্ডের সকল ধরনের নৌ-যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়।

এছাড়া হাতিয়ার বিভিন্ন চরাঞ্চলে অবস্থান করা লোকজনকে জরুরী অবস্থায় নিরাপদে আশ্রয় নেওয়ার জন্য বিভিন্ন আশ্রয়কেন্দ্রে পরিষ্কার পরিচ্ছন্ন করে রাখার ব্যবস্থা করা হয়। এদিকে সকাল থেকে হাতিয়ায় ভারি বৃষ্টি হচ্ছে। এরসঙ্গে দমকা হাওয়া বইছে। সাগর খুবই উত্তাল রয়েছে। নলচিরা ঘাটের পাশে ঢাকা-চট্টগ্রাম রুটে চলাচলকারী অসংখ্য লাইটার জাহাজ এসে নিরাপদে আশ্রয় নিতে দেখা যায়। হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মিল্টন চাকমা বলেন, হাতিয়া একটি বিচ্ছিন্ন দ্বীপ। এখানে সব সময় দুর্যোগে ঝুঁকি বেশী থাকে। দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভায় অনেকগুলো সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ঘূর্ণিঝড়ের মাত্রা বৃদ্ধি পেলে মাইকিংসহ জনগণকে আশ্রয়কেন্দ্রে নিয়ে আসতে আমরা কাজ করবো।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |